ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

শ্রীমঙ্গলে পৌরসভায় ১০ম দিনের মতো ডেঙ্গু প্রতিরোধে মশার ওষুধ স্প্রে অব্যাহত

আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল || ৮:১৭ অপরাহ্ণ ॥ জুলাই ১৮, ২০২৩

দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় শ্রীমঙ্গলে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে। আজ ১০ম দিনে শ্রীমঙ্গল ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সসহ আশপাশের এলাকায় মশার ওষুধ স্প্রে করা হয়। পাশাপাশি সাধারন মানুষের মাঝে শহরের বিভিন্ন স্হানে জনসচেতনতামুলক লিফলেট বিতরন করা হয়।

এ সময় উপস্হিত ছিলেন উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, স্বাস্হ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রণ) ডা. পার্থ সারথি সিংহ, পৌরসভার সচিব মাহবুবুল আলম পাটোয়ারী, অফিস সহকারি অসীম রায়, মহিলা কাউন্সিলর তানিয়া আক্তার প্রমুখ।

প্রসঙ্গত গত ৯ জুলাই শ্রীমঙ্গল পৌরসভার উদ্যোগে পৌর এলাকায় মশক নিধন কর্মসূচির উদ্বোধন করেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেয়র মহসিন মিয়া শহরের বিভিন্ন সড়ক, ড্রেন ও আনাচে-কানাচে মশা মারার ওষুধ স্প্রে করেন।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, আমরা বছরজুড়ে পৌরসভার পক্ষ থেকে প্রত্যেকটি ওয়ার্ডে মশক নিধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। ইদানিং সারা দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই মশক নিধন কার্যক্রম ব্যাপক আকারে শুরু করেছি।

শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া বলেন, সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই আমরা মশক নিধন কর্মসূচি হাতে নিয়েছি। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের মশক নিধন কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। মেয়র ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষায় বাড়ির-উঠান, আঙ্গিনা ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পৌরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: