ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

দৌলতপুরে হামলার ঘটনায় অগ্নিদগ্ধ ২ জনের মৃত্যু

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধিঃ || ৫:৩৫ অপরাহ্ণ ॥ এপ্রিল ৩০, ২০২৩

গত ২৭ এপ্রিল কুষ্টিয়ার দৌলতপুরে রাস্তার জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে দগ্ধ হওয়া ৬ জনের মধ্যে ২ জন রবিবার দুপুর আনুমানিক ২ টার সময় ঢাকায় শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
মৃত ব্যাক্তিরা হলেন চিলমারী বাজার পাড়ার মৃত নবির মন্ডলের ছেলে দিনু মন্ডল (৭০) এবং একই এলাকার তোফাজ্জেল মন্ডলের ছেলে আকতার মন্ডল (৩৫)। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান ।
উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুরে রাস্তার জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ২৫ জন আহত ও অগ্নিদগ্ধ হয়েছিলো। স্থানিয় হাসপাতালে ২ জন সহ ঢাকা হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিলো ৪ জন।
বৃহস্পতিবার উপজেলার চিলমারী ইউনিয়নে বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এ সময় চারটি ঘরে অগ্নিসংযোগ ও কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয়।
এসময় হামলকারীরা ওইসব বাড়ি থেকে গরু, ছাগল, ঘরের আসবাবপত্র ও সম্পদ লুট করে নিয়ে যায় এবং কেটে ফেলে ফলদ ও বনজ বৃক্ষ। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ ঘটনায় মন্ডল পক্ষের মোজাম্মেল মন্ডল বাদী হয়ে বৃহস্পতিবার রাতে দৌলতপুর থানায় হত্যার চেষ্টা ও বাড়ি-ঘরে অগ্নিসংযোগসহ বিভিন্ন ধারায় ৭৩জনের নাম উল্লেখসহ ১২০ জনের নামে মামলা দায়ের করেন যার নং-৭০। মামলার প্রধান আসামী করা হয় দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চিলমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেলি দেওয়ানকে। মামলার ৩নং আসামী তারই ভাই চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ান।
মামলার সূত্র ধরে দৌলতপুর থানা পুলিশ ও র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল শুক্রবার রাতে চিলমারীর চরে অভিযান চালিয়ে চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ান (৪৩) সহ ১৩জনকে গ্রেফতার করে।
এছাড়াও একইদিন রাতে কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে মামলার ১নং প্রধান আসামী শেলি দেওয়ান (৫৬) কে গ্রেফতার করে। পরে তাদের দৌলতপুর থানায় সোপর্দ করা হয়। আসামীদের শনিবার আদালতে সোপর্দ করা হলে গতকাল রোববার দুপুরে আদালতের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান বলেন চিলমারী বাজার পাড়ার মৃত নবির মন্ডলের ছেলে দিনু মন্ডল (৭০) এবং একই এলাকার তোফাজ্জেল মন্ডলের ছেলে আকতার মন্ডল (৩৫) চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে মারা গেছে । তবে এলাকার বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: