ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নাসিরনগরে তুচ্ছ ঘটনার জেরে সংঘর্ষে ১৩ পুলিশসহ আহত অর্ধশতাধিক

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর || ১২:২৯ অপরাহ্ণ ॥ মার্চ ১৪, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের আতুকুড়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু পক্ষের সংঘর্ষে ১৩ পুলিশসহ অর্ধশতাধিক নারী পুরুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যায় শুরু হওয়া চার ঘণ্টাব্যাপী সংঘর্ষে জড়িত সন্দেহে ৩২ জনকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ১১ মার্চ উপজেলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক দরবার শরিফের বার্ষিক ওয়াজ মাহফিল হয়। সেখানে আতুকুড়া গ্রামের দুই যুবক মোতাব্বির ও বাদল মিয়ার মধ্যে বসার জায়গা নিয়ে তর্কবির্তক হয়। পরদিন সন্ধ্যায় আতুকুড়া গ্রামে গিয়ে সেই ঘটনায় আবার তর্কে জড়ায় দুই যুবক’।এর জের ধরে এক পর্যায়ে দুই ওয়ার্ডের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশ সদস্য,গ্রামবাসীসহ উভয় পক্ষের অর্ধশতাধিক নারী পুরুষ আহত হয়। আহত পুলিশ সদস্যদের নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার রাতে অভিযান চালিয়ে দুই পক্ষের অন্তত ৩২ জনকে আটক করেছে পুলিশ।তাছাড়াও শতাধিক লোককে আসামি করে একটি মামলা করা হয়েছে।

আতুকুড়া গ্রামের ইউপি সদস্য ফরিদ মিয়া জানান,‘ফান্দাউক দরবার শরিফে ওয়াজে গিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের দুই যুবকের মাঝে ঝগড়া হয়।ঝগড়ার জের ধরে পরদিন আকুতুড়া বাজারে গেলে ৮নং ওয়ার্ডের লোকজন আমাদের লোকদের ওপর হামলা করে। এ ঘটনায় উভয় পক্ষই পরে সংঘর্ষে জড়ায়। ৯নং ওয়ার্ডের ২৫ জন নাসিরনগর হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখান থেকে পুলিশ সবাইকে আটক করে।’ তবে এ ব্যাপারে ৮নং ওয়ার্ডের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মুঠোফোনে ঝগড়ার বিষয়ে জানতে চাইলে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার বলেন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু পক্ষের লােকজনের মাঝে মারামারি হয়।সংঘর্ষ থামাতে গিয়ে ১৩ পুলিশ সদস্য আহত হয়েছে।বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: