ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুরে ব্যবসায়িদের সাথে জাপা এমপির ঈদপুনর্মিলনী

ওবায়দুল ইসলাম নীলফামারী ঃ || ২:২৬ অপরাহ্ণ ॥ মে ৫, ২০২৩

নীলফামারী – ৪, সৈয়দপুর – কিশোরগঞ্জ আসনের মহাজোটের এমপি আহসান আদেলুর রহমান আদেল এর আমন্ত্রণে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৪ মে শহরের সুলতান নগর ড্রীম প্লাস হোটেল এন্ড রিসোর্টে ওই ঈদ পুনর্মিলনীর আয়োজন ছিল। এতে আমন্ত্রন জানানো হয় শহরের ব্যবসায়ি,রাজনীতিবিদ, সাংবাদিক এবং সুধীজনদের।
সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন জাতীয় পার্টি সৈয়দপুর পৌর শাখার আহবায়ক কাজী ময়নুল ইসলাম। তিনি বলেন,জাতীয় পার্টি একটি পরিচ্ছন্ন রাজনৈতিক দল। এ দলের প্রতিষ্ঠাতা পল্লী বন্ধু মরহুম আলহাজ্ব হুসাইন মুহাম্মদ এইচ এম এরশাদ। যিনি দেশের ৬৮ হাজার গ্রামের মানুষের কথা চিন্তা করেন। তাদের উন্নয়নের কথা বলেন।
তারই ধারাবাহিকতায় তিনি পল্লী বিদ্যুৎ চালু করেন। জনগন যাতে তাদের দোড় গড়ায় ন্যায় বিচার পায় সেজন্য তিনি উপজেলা পরিষদ গঠন করেন। যা আজও চলমান রয়েছে। জাতীয় পার্টি কোন চাঁদাবাজী করে না। কাউকে অশান্তিতে দেখতে চায় না। তাই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আবারো লাঙ্গল মার্কায় আহসান আদেলুর রহমান আদেলকে ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানান।
এছাড়াও বক্তব্য বলেন,সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ি,সমাজসেবক এবং প্রথম শ্রেণীর ঠিকাদার জয়নাল আবেদীন, ব্যবসায়ি গুলজার আহমেদ এবং উপজেলা জাপার সদস্য
সচিব জি এম কবির মিঠু।
প্রধান অতিথি এম পি আহসান আদেলুর রহমান আদেল সভায় গত চার বছরে তিনি সরকারী কি কি সুযোগ সুবিধা পেয়েছেন তা তুলে ধরেন। এ সময় তিনি বলেন,সৈয়দপুর এবং কিশোরগঞ্জের ২০টি রাস্তা পাকাকরণ করা হয়। তার মধ্যে কিশোরগঞ্জে ১২টি এবং সৈয়দপুরে ৮টি। ১৮০ কিলোমিটার ছোট বড় কাচা রাস্তা সংস্কার করা হয়। ২৭ টি স্কুল এমপিও ভুক্ত করা হয়। ৭২টি মসজিদ এবং মন্দিরে অনুদান দেয়া হয়। সৈয়দপুরে অবাঙ্গালি ২২ টি ক্যাম্পের মানুষ যাতে ভালভাবে পরিবার পরিজনকে নিয়ে বসবাস করতে পারে সে ব্যাপারে পরিকল্পনা গ্রহণ করা হয়। বহুতল ভবন নির্মাণ করে সেখানে তাদের স্থানান্তরের ব্যবস্থা করা হবে।
সৈয়দপুরের ৮০ শতাংশ জায়গা রেলওয়ের। দীর্ঘদিন থেকে পৌরসভা এবং রেলের মধ্যে এটি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। মনে এটি আদালত পর্যন্ত গেছে। এটির সমাধানের ব্যাপারে কাজ চলমান।
বিমানবন্দর হবে আন্তর্জাতিক। এটি হলে এখানে নেপাল,ভুটান এবং ভারতের বহু কার্গো বিমান চলাচল করবে। এখানের মানুষের কর্মসংস্থান হবে। লাভবান হবেন এখানের ব্যবসায়িরা।
রেল লাইন এখানে দুটি রয়েছে। মিটার গেজ ও ব্রড গেজ। দেশের সর্ববৃহৎ রেলওয়ে কারখানা সৈয়দপুরে।
সৈয়দপুর ছোট শহর। তবে এটি গুরুত্বপূর্ণ শহর অনেক দিক দিয়ে। গ্যাস লাইন এসেছে। তাই এ শহরকে সাজাতে হবে প্লান করে। এ কাজটিও চলমান।
তিনি বলেন আগামি নির্বাচনে জাপা কার সাথে থাকবে তা এখন বলা যাবেনা। তবে জাপা ভোটে অংশ নেবে। সভা পরিচালনা করেন এমপির পি এস মাহমুদ হাসান অয়ন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: