ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

কাহালুতে ৩টি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

কাহালু(বগুড়া) প্রতিনিধিঃ || ৮:০৩ অপরাহ্ণ ॥ এপ্রিল ২৬, ২০২৩

সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে “খামার যান্ত্রিকরন” প্রকল্পের আওয়াতায় সরকার ৫০% ভূতুর্কি দিয়ে ৩ টি ধান কাটা,মাড়াই ও ঝাড়ার মেশিন (কম্বাইন হারভেস্টার যন্ত্র) প্রদান করা হয়। গত বুধবার বিকেলে উপজেলা চত্বরে, কাহালু পৌর এলাকার সাগাটিয়ার আমিনুল ইসলাম, মুরইল ইউনিয়নের মুরইল গ্রামের আব্দুর রাজ্জাক ও বীরকেদার ইউনিয়নের মহিষবাথান গ্রামের মেহেদী হাসানকে কম্বাইন হারভেস্টার মেশিন (যন্ত্র) প্রদান করা হয়।
কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ,কাহালু উপজেলা নির্বাহি কর্মকর্তা মোছাঃ মেরিনা আফরোজ। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন আলহাজ আব্দুর রশিদ, রওশন আক্তার উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জান্নাতুন ফেরদৌস, কৃষিসম্প্রসারণ কর্মকর্তা মোঃ রাখিব হাসান, উপসহকারীকৃষি অফিসার মাসুদ রানা প্রমুখ।কাহালু কৃষি অফিস জানান,এই যন্ত্র ্দ্বারা অতি অল্প সময়ে প্রতি একর জমির ধান কাটা,মাড়াই এবং ঝাড়াই করতে ব্যয় হবে মাত্র ছয় হাজার টাকা।

ক্যাপসুন- গত বুধবার সরকারী ৫০%ভূতুর্কির আওতায় ধানকাটা,মাড়াইও ঝাড়ার মেশিন কম্বাইন হারভেস্টার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ ও উপজেলা নির্বাহী অফিসার মেরিনা আফরোজ।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: