ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

দলদলিয়া ডাঙ্গাপাড়া গ্রামে বিষ প্রয়োগে রোপনকৃত ধানের চারা নষ্টের অভিযোগ

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি || ৯:০৪ অপরাহ্ণ ॥ মার্চ ১৩, ২০২৩

বিষ প্রয়োগে রোপনকৃত ধানার চার নষ্টের অভিযোগ এনে দিনাজপুরের বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ দলদলিয়া ডাঙ্গাপাড়া গ্রামের কৃষক আহাদ আলী।

অভিযোগ সুত্রে জানা যায়, দিনাজপুর বড়পুকুরিয়া খনি এলাকার দলদলিয়া মৌজার ডাঙ্গপাড়া গ্রামের ৫৪নং খতিয়ান ও ৬৭৩নং দাগের ৪০শতক জমিতে কৃষক আহাদ আলী দির্ঘদিন যাবৎ চাষবাদ করে আসছেন। হঠাৎ গত ৪ মার্চ রাতে কেবা কাহারা চাষকৃত বোরোধানে বিষ ছিটিয়েছে। আহাদ আলী পরের দিন দুপুরে জমিতে গিয়ে দেখে জমির চারা ধান গাছ গুলো সাদা ও লাল হয়ে আসছে।
আহাদ আলী জানান, আমার ক্ষতি সাধনের উদ্দেশ্যে অজ্ঞাত ব্যাক্তি আমার চাষকৃত জমিতে বিষ ছিটিয়েছে। আমি উক্ত বিষয়ের উপর তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে ও ভবিষ্যতের জন্য গত ১২ মার্চ বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেছি ।

বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ সালতান মাহমুদ বলেন, চাষকৃত ধানের চারা নষ্টের অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। অনুসন্ধান চলছে, এই রকম জঘন্য কাজ যারা করেছে তাদের দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় নেওয়ার চেষ্ট অব্যাহত আছে। গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: