ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

পঞ্চগড়ে ‘বীর নিবাস’ পেলেন ৫৯ জন বীর মুক্তিযোদ্ধা

পঞ্চগড় প্রতিনিধি || ৩:৩৩ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ১৫, ২০২৩

পঞ্চগড়ে জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মান শেষে হস্তান্তর করা হয়েছে। বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। এর পরই পঞ্চগড় সদর উপজেলা পরিষদ হলরুমে একজন বীর মুক্তিযোদ্ধার হাতে বীর নিবাসের চাবী হস্তান্তর করে জেলায় বীর নিবাস উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।

এসময় পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক, পঞ্চগড় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সায়খুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ টি এম সারওয়ার হোসেন, সদর উপজেলার সাবেক কমান্ডার ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।
আনুষ্ঠানিক উদ্বোধনের পর পঞ্চগড় সদর উপজেলায় ১২টি জেলায় মোট ৫৯টি বীর নিবাসে বসবাস শুরু করেছেন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা। উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী প্রদক্ষেপ হচ্ছে মুক্তিযোদ্ধাদের আবাসনের ব্যবস্থা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই মুক্তিযোদ্ধারা আজ সম্মানিত। এই ধারা অব্যাহত থাকলে দেশের ব্যাপক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশ উন্নত দেশের কাতারে চলে যাবে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: