ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

ঘোড়াঘাটে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় অজ্ঞাত ১২০০ ব্যাক্তির নামে মামলা

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর  || ১১:৫১ অপরাহ্ণ ॥ জানুয়ারি ২৮, ২০২৩

দিনাজপুরের ঘোড়াঘাটে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় শতাধিক ব্যক্তিসহ অজ্ঞাত ১২০০ ব্যাক্তির নামে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘোড়াঘাটে জোড়া খুনের ঘটনাকে কেন্দ্র করে চরাঞ্চল থেকে আসা ৩৮টি বাড়িতে আগুন,ভাংচুর,লুট-পাট ও চুরির ঘটনায় এই মামলা দায়ের করা হয়েছে।

২৮ জানুয়ারী শনিবার দিবাগত রাত ১২টায় গ্রাম পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১ হাজার থেকে ১২০০ ব্যাক্তিকে আসামী করে একটি মামলা রুজু করা হয়।

ঘোড়াঘাট থানা মামলার বিবারণে জানাযায়,গত ২৫ জানুয়ারী খোদাদাতপুর চুনিয়া পাড়ায় ওমর আলী ও তার ছেলে মনোয়ার হোসেন মিম ও রাকিব হোসেন নামের দুই যুবককে হত্যা করে। এই হত্যা কান্ডকে কেন্দ্র করে পরের দিন বৃহস্পতিবার বাদ জোহর দাফন শেষে উত্তেজিত জনতা হত্যার সাথে জড়িত ওমর আলীর বাড়ি সহ চরাঞ্চল থেকে আসা আনুমানিক ৩৮ টি বাড়িতে অগ্নিসংযোগ করে। এ সময় অগ্নিসংযোগের পাশা পাশি বাড়ি ভাংচুর,ঘরের বাইরে থাকা জিনিস পত্র লুট-পাট ও গরু-ছাগল চুরি করে নিয়ে যায়।এতে করে সব মিলিয়ে প্রায় ৩৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়।

বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান,অগ্নিসংযোগে লুট-পাট,চুরি ঘটনায় অজ্ঞাতনামা শতাধিক ব্যাক্তিকে আসামি করে ও আরো ১ হাজার থেকে ১২০০ ব্যক্তির নামে একটি মামলা রুজু হয়েছে।যথাযথ আইন মেনে পরবর্তি কার্যক্রম পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: