ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বুড়িমারীতে ৩ কোটি টাকার ভারতীয়পণ্য ও তিনটি ট্রাক আটক

লালমনিরহাট প্রতিনিধি।। || ১০:১৩ অপরাহ্ণ ॥ মার্চ ২৮, ২০২৩

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে দিয়ে অবৈধ পথে আসা প্রায় ৩ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রী পিস, কেমিক্যাল দ্রব্য, চশমাসহ তিনটি ভারতীয় ট্রাক আটক করছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে রংপুর ৬১-বিজিবির অধিনায়ক লে. কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ নিশ্চিত করেন।

এর আগে সোমবার (২৭ মার্চ) মধ্যরাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের কলাবাগান ও বুড়িমারী বাসস্টান্ড নামক স্থান থেকে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ভারতীয় তিনটি ট্রাক থেকে মালামাল উদ্ধার করেন।

তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর আয়োজনে এ সংবাদ সম্মেলনে অধিনায়ক লেঃ কর্ণেল এ এম মাহবুবুল আলম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে গত সোমবার (২৭ মার্চ) মধ্যরাতে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধীনস্থ বুড়িমারী বিওপির জেসিও-৮৫৭৫ সুবেদার মোঃ বাইরোন আলী এর নেতৃত্বে সীমান্ত পিলার ৮৪২/১-এস হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বুড়িমারী বাসস্ট্যান্ড হতে চোরাচালান প্রতিরোধ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১টি ভারতীয় ট্রাক জব্দ করা হয়। এর পর ওই রাতেই জেসিও-৯৭৭৭ নায়েব সুবেদার মোঃ একরামুল হক এর নেতৃত্বে সীমান্ত পিলার ৮৪২/১-এস হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বুড়িমারী কলাবাগান নামক স্থানে চোরাচালান প্রতিরোধ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ২টি ভারতীয় ট্রাক জব্দ করা হয়।

উক্ত ৩টি ট্রাক তল্লাশী করে অবৈধ ভারতীয় বিভিন্ন প্রকার উন্নতমানের শাড়ী, থ্রী পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি পাওয়া যায়। জব্দকৃত মালামালের সিজার মূল্য ৩,২৯,৮৪,০০০/- (তিন কোটি ঊনত্রিশ লক্ষ চুরাশি হাজার) টাকা, যা পাটগ্রাম কাস্টমস্ এ জমা করা হয়েছে।

রংপুর ৬১-বিজিবির অধিনায়ক লে.কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, বুড়িমারী স্থলবন্দরে মালিকবিহীন ভারতীয় তিনটি ট্রাক আটক করে অবৈধ পথে আসা ভারতীয় শাড়ী, থ্রী পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি আটক করা হয়।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: