ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

মতলব উত্তর উপজেলার মোহনপুর ও ইসলামাবাদ ইউপির উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।তবে কিছু বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে। এই বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে নৌকার প্রার্থী আব্দুল হাই প্রধান নির্বাচন বর্জন করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল ৪ টাকা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এসময় দুপুরে
আধিপত্যকে কেন্দ্র করে নৌকার সর্মথক ও বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমান (অটোরিকশা) সর্মথকদের সাথে দাওয়া পাল্টা চলে।
বেলা ২ টার দিকে নৌকার প্রার্থী আব্দুল হাই প্রধান নৌকায় মিছিল নিয়ে মোহনপুর থেকে মুদাফরের দিকে আসলে বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমানের ভাই কাজী মতিন সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালিয়েছে বলে দাবী করেন আবদুল হাই।

পরে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
নির্বাচন শেষে ভোট গননায় বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমান অটোরিকশা প্রতিক ৩২১৪ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচত হয়েছেন।
অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডে উপনির্বাচন শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে মোরগ প্রতিক নিয়ে শ্যামল চন্দ্র দাস ও তালা প্রতিক নিয়ে নির্বাচন করেন। আতাউর রহমান তালা প্রতিকে ১২৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।
এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু শান্তিপূর্নভাবে পালনের জন্য মাঠে ছিলেন জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্টেট, পুলিশ সুপার, র্যাব, পুলিশ, বিজিবি ও কোস্ট গার্ড।

এদিকে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এবারই তারা ইভিএমএ প্রথম ভোট দিয়েছে। সহজ পদ্ধতিতে ভোট দিতে পেরে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে তারা খুশি। মোহনপুর ইউনিয়নবাসী দীর্ঘ ২০ বছরপর চেয়ারম্যান পদে এবার ভোট দেওয়ায় মহা খুশি।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, মোহনপুর ইউপির উপ-নির্বাচন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পর্যাপ্ত পরিমাণ নির্বাহী ম্যাজিস্টেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত ছিল। সকলের আন্তরিক সহযোগিতায় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে সবাইকে ধন্যবাদ জানাই।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: