ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

দৌলতপুর উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

মানজারুল ইসলাম খোকন দৌলতপুর: || ৭:০৯ অপরাহ্ণ ॥ মার্চ ২২, ২০২৩

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলাকে শতভাগ ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার (২২ মার্চ) বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৪৯ টি উপজেলার সঙ্গে দৌলতপুর উপজেলাকে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দিয়েছেন তিনি।

এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ সভাকক্ষে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, জেলা প্রশাসকের কার্যালয় কুষ্টিয়ার সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) মো. শাহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, ইতিমধ্যে উপজেলার ১৪টি ইউনিয়নের ১৯০ টি ভুমি ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে ভুমি ও গৃহহীনদের আবেদন সংগ্রহ করে তাদের জমি ও ঘর প্রদান করা হয়েছে।
এরপরও যদি ভুমি ও গৃহহীন কাউকে পাওয়া যায় তবে, উপজেলার প্রাগপুর ইউপির পাকুড়িয়া আবাসন প্রকল্পে তাকে বরাদ্ধ প্রদান করা হবে। সেখানে ৮০ টি ভুমি ও গৃহহীন পরিবারকে বরাদ্ধ দেবার প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: