ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নীলফামারীতে জঙ্গি দমনে পাঁচদিন ব্যাপী সচেতনতামূলক সেমিনার শুরু

ওবায়দুল ইসলাম নীলফামারীঃ || ৪:০১ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ৫, ২০২৩

নীলফামারীতে উগ্রবাদ এবং জঙ্গি দমনে পাঁচ দিন ব্যাপী সচেতনতামূলক সেমিনার শুরু হয়েছে।
৫ জানুয়ারী সকালে নীলফামারী পুলিশ লাইন্স ড্রিল সেট কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ডিএমপি ঢাকা এটির আয়োজন করে।
এতে নীলফামারী জেলা পুলিশ সহায়তায় করে। বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রকল্প কর্তৃক দিন ব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মোঃ আমিরুল ইসলাম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।
সেমিনার সঞ্চালনা এবং স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন , অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ডিএমপি ঢাকা মোঃ নাজমুল ইসলাম বিপিএম।
তিনি তার বক্তব্যে উগ্রবাদ; জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ এবং সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় বর্জনীয় ইত্যাদি বিষয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন, জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, অতিরিক্ত পুলিশ সুপার ( সৈয়দপুর সার্কেল) মোহাম্মদ সারোআর আলম।
জানতে চাইলে নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বলেন,
উগ্রবাদ প্রতিরোধ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ভুমিকায় পুলিশ, আনসার, কারারক্ষী, চৌকিদার ও দফাদার, জনপ্রতিনিধি, ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসার শিক্ষক, শিক্ষক,ছাত্র -ছাত্রী, গণমাধ্যমকর্মী, সরকারি কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং সুশিল সমাজের সাথে পাঁচ দিন ব্যাপী গুরুত্বপূর্ণ আলোচনা করা হবে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: