ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলকদ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

মতলব উত্তর শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ

সুমন আহমেদ : || ৯:১৩ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ৬, ২০২৩

মতলব উত্তর উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান অলিপুর উচ্চ বিদ্যালয়। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠানলগ্ন থেকে আশপাশের ৭ গ্রামের শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। বিগত দিনে প্রতিষ্ঠানটির শিক্ষার মান উপজেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে পিছিয়ে ছিলো। গেলো ২বছর যাবৎ শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটির সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য রিয়াজুল হাসান রিয়াজসহ ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকবৃন্দ।

শিক্ষার মানোন্নয়নে ৬ ফেব্রুয়ারী সোমবার সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গনে অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের মিয়ার শুভেচ্ছা বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এসময় সভাপতি’র বক্তব্যে রিয়াজুল হাসান রিয়াজ। তিনি বলেন, গেলো করোণাকালীন সময়ে শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা অনেকটা পিছিয়ে গিয়েছিলো। সেই থেকে শিক্ষা নিয়ে আমরা চেষ্টা করে যাচ্ছি শিক্ষার্থীরা যেনো জড়তা কাটিয়ে ভবিষ্যতে ভালো ফলাফল করতে পারে। আমরা ইতিমধ্যেই এসএসসি পরীক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস শুরু করেছি। ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত প্রত্যেক শিক্ষার্থীকে আমাদের তত্ত্বাবধানে রেখে শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছি। বিশেষ করে শিক্ষার্থীদের অসময়ে ঝড়েপড়া রোধে অভিভাবক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার কোন বিকল্প নেই। আমরা আশাবাদী পরবর্তী সময়ে উপজেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এগিয়ে যাবে।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠিতা প্রধান শিক্ষক এ এম নুরুল ইসলাম, অভিভাবক সদস্য মিজানুর রহমান সিকদার, দাতা সদস্য আবুল বাশার বাবু, আনোয়ার উল্ল্যাহ, ইউপি সদস্য জনি মিয়া, কবির হোসেন ও আরেফা আক্তার প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, স্থানীয় ইউপি সদস্য, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষার্থীবৃন্দ।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

%d bloggers like this: