ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

মোংলায় শুল্ক ফাঁকি দিয়ে আনাবিদেশি সিগারেটসহ আটক ১

বাগেরহাট প্রতিনিধি।। || ৯:৪৫ অপরাহ্ণ ॥ এপ্রিল ১, ২০২৩

চোরইভাবে শুল্ক ফাঁকি দিয়ে নৌ পথে মোংলায় আনা বিদেশি সিগারেট জব্দ করেছে পুলিশ। শনিবার (১ এপ্রিল) সকালে মোংলা উপজেলার পশুর নদী সংলগ্ন কানাইনগর বেড়িবাঁধ এলাকা এ ঘটনা ঘটে।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই চোরাকারবারি পালিয়ে গেলেও রকমত উল্লাহ হাওলাদার ওরফে সুজন (২৮) নামের একজনকে আটক করে পুলিশ। আটক রকমত উল্লাহ হাওলাদার উপজেলার চাঁদপাই ইউনিয়নের কানাইনগর এলাকার কুদ্দুস হাওলাদারের ছেলে। এ ঘটনায় মোংলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, নিয়মিত অভিযানের সময় পুলিশ কানাইনগর মোড়ে অবস্থানকালে একদল চোরকারবারী নৌপথ ব্যবহার করে শুল্ক ফাঁকি দিয়ে বিদেশি সিগারেট আনার খবর পায়। পরে রকমত উল্লাহ হাওলাদার ওরফে সুজন নামে একজনকে ৯৫০ প্যাকেটের কেন্ট নামে বিদেশি সিগারেটসহ আটক করা হয়। তবে এসময় ইদ্রিস হাওলাদার ও আব্দুল হাই নামে আরও দুজন চোরাকারবারী পালিয়ে যায় বলে দাবি করেন তিনি। পুলিশের ধারনা মতে জব্দকৃত সিগারেটের বাজার মূল্য দুই লাখ ৮৫ হাজার টাকা।
পরে এ ঘটনায় আটক ও পলাতক ব্যক্তিদের নামে মোংলা থানার এস আই মামুন শেখ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আটককৃত সুজনকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি মনিরুল।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক