ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ৯ আগস্ট ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমুহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে সোমবার শ্রীমঙ্গলে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

প্রেসব্রিফিংয়ে শ্রীমঙ্গলের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সোমবার বিকেল ৫টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের কনফারেন্স হলে এই প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেসব্রিফিংয়ে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভ‚মি) স›দ্বীপ তালুকদার। প্রেসব্রিফিংয়ে স›দ্বীপ তালুকদার জানান, ‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভ‚মিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে একক গৃহ নির্মাণের কর্মসূচি হাতে নেয়া হয়। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় শ্রীমঙ্গল উপজেলায় ‘ক’ শ্রেণীর সর্বশেষ হালনাগাদ ৯৬০টি ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের জন্য নির্বাচন করা হয়। এরই ধারাবাহিকতায় ১ম পর্যায়ে মোট ৩০০টি, ২য় পর্যায়ে ৩০০টি, ৩য় পর্যায়ে ৫০টিসহ মোট ৬৫০টি ‘ক’ শ্রেণীর ভ‚মিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন করা হয়। বর্তমানে ৪র্থ পর্যায়ে ৩১০টি ঘরের জন্য বরাদ্দ পাওয়া যায় এবং চতুর্থ পর্যায়ের ১ম ধাপে ১৪৮টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৯ আগস্ট সকাল ৯টায় সারাদেশে একযোগে ৪র্থ পর্যায়ের ২য় ধাপের গৃহ হস্তান্তর কাজের শুভ উদ্বোধন করবেন। ৪র্থ পর্যায়ের ২য় ধাপে শ্রীমঙ্গল উপজেলার ১৬২টি ভ‚মিহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হবে এবং এর মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলার মোট ৯৬০টি ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসন সম্পন্ন হবে।
ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বাংলাদেশের ৯টি জেলার সকল উপজেলাসহ ২১১টি উপজেলাকে ভ‚মিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। ১৬০টি ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসন সম্পন্ন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শ্রীমঙ্গল উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভ‚মিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক