ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

লালমনিরহাটে বিএনপির বিশাল পদযাত্রা

লালমনিরহাট প্রতিনিধি।। || ৮:৩১ অপরাহ্ণ ॥ জুলাই ১৮, ২০২৩

শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে লালমনিরহাট জেলা বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১২টায় লালমনিরহাট জেলা শহরের নয়ারহাট সাপটানা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে পদযাত্রাটি শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ বাজারে এসে শেষ হয়।

তীব্র তাপদাহ উপেক্ষা করে সকাল থেকেই জেলার বিভিন্ন থানা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে বিএনপির হাজার হাজার নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে পদযাত্রা শুরুর স্থল সাপটানা উচ্চ বিদ্যালয় মাঠে এসে উপস্থিত হন। এ সময় তারা জোট বেঁধে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। এরপর অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে বিশাল এক পদযাত্রা শুরু হয়।

পদযাত্রাটি লালমনিরহাট জেলা শহরের নয়ারহাট সাপটানা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে শহরের হাসপাতাল রোড, বিডিআর গেট ও জেলার প্রাণকেন্দ্র মিশনমোড় হয়ে লালমনিরহাট সরকারি কলেজ বাজারে প্রবেশ করে। পরে সেখানে কর্মসূচির সমাপ্ত ঘোষনা করা হয়।

এর আগে, পদযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু।

দুলু তার বক্তব্যে বলেন,কোন বাধাই আমাদের আটকাতে পারবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে দিতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

পদযাত্রায় এ সময় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক, পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, পৌর বিএনপির সাধারণ আব্দুস সালাম সহ জেলা বিএনপি ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email