ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

চাটখিলে ভ্রাম্যমাণ আদালতে তিনজনকে কারাদণ্ড

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: || ৭:৪১ অপরাহ্ণ ॥ জুলাই ৮, ২০২৩

নোয়াখালীর চাটখিলে আজ শনিবার (৮ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই মাদকসেবী ও হিমালয় পরিবহনের ম্যানেজারকে কারাদণ্ড প্রদান করে হয়। একই অভিযোগে আল-বারাকা পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জ্বল রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মাদক সেবন করে পিতামাতাকে মারধর ও এলাকার শান্তি বিনষ্ট করার অপরাধ প্রমাণিত হওয়ায় উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আফছারখিল গ্রামের হাজী বাড়ির দুই সহোদর ভাই ফজলু (৩২) ও শামসুল আলম (৪০) কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। উক্ত অর্থদণ্ড অনাদায়ে আরো অতিরিক্ত ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া উপজেলার পৌরবাজারের হিমালয় বাস কাউন্টারের ম্যানেজার শামসুল আলম (৪৫) -কে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধ প্রমাণিত হওয়ায় সড়ক পরিবহন আইন- ২০১৮ এর ৮০ ধারা অনুযায়ী ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করা হয়েছে।

চাটখিল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জ্বল রায় দৈনিক বাংলাদেশ বুলেটিনকে বলেন, “মাদকদ্রব্য নিয়ন্ত্রণে রুটিন অভিযানের অংশ হিসেবেই আমরা এই দুইজন মাদকসেবীকে কারাদণ্ড প্রদান করি। পাশাপাশি ঈদ উৎসবকে ঘিরে পরিবহনগুলোর অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেয়ে পরিবহন কাউন্টারে এই অভিযান পরিচালিত হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুর রশিদের একটি টিম ও চাটখিল থানা পুলিশ এবং উপজেলার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা প্রদান করে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক