ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নাটোরে প্রতিবন্ধী ভাতা নুন্যতম পাঁচ হাজার টাকা করাসহ ১১ দফা দাবীতে মানববন্ধন করেছে প্রতিবন্ধীরা। বুধবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে ঘন্টাব্যপি প্রতিবন্ধী সংস্থা নন্দনের উদ্যোগে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, নাটোর জেলা প্রতিবন্ধী সংস্থা নন্দনের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক কেতাব আলী, অবদান প্রতিবন্ধী সংস্থার সভাপতি আরিফা পারভীন, বনলতা নারী পরিষদ সভাপতি মোছাঃ আফরোজা বানু , রাসেল আহমেদ সহ অন্যান্যরা। এসময় বক্তারা বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছেন। সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা ১১ দফা বাস্তবায়নে কার্যকরী প্রদক্ষেপ নেবার জন্য প্রধানমন্ত্রীর প্রতি দাবী জানান।

দাবীগুলোর মধ্যে রয়েছে, প্রতিবন্ধী ভাতা পাঁচহাজার টাকা করা, সরকারি নিয়োগে প্রতিবন্ধী কোঠা প্রণয়ন করা। প্রতিবন্ধীদের জন্য তহবিল গঠন করা। একটি বাড়ি একটি খামারের মাধ্যমে প্রতিবন্ধীদের স্বাবলম্বী করা। স্থানীয় পর্যায় থেকে জাতীয় সংসদে প্রতিবন্ধীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করা। পরে জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক