ঢাকা মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২০ জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশের ভিশন অনুযায়ী স্মার্ট নাগরিক প্রয়োজন ।
যারা হবে বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী, সৃজনশীল , সাহসী ও দেশপ্রেমিক। যদিএই গুণগুলো শিক্ষার্থীদের মাঝে তৈরী করতে পারা যায় তাহলে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা যাবে। সেই বাংলাদেশের নেতৃত্ব দেবে আজকের ছাত্রছাত্রীরাই।” প্রতিমন্ত্রী বুধবার সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউট সোর্সিং (বাক্কো) আয়োজিত ‘বিভাগীয় বিপিও সামিট-২০২৩’ এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।
জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার সাইফুর রহমান বিপিএম, বাংলাদেশ আইসিটি সাংবাদিক ফোরামের সভাপতি নাজনীন নাহার, ফাউন্ডার ও মেন্টার নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের সভাপতি ইকবাল বাহার জাহিদ, বাক্কোর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনসহ বাক্কোর কর্মকর্তাবৃন্দ। বিভাগীয় সামিটের বিভাগীয় পর্যায়টি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রথম পর্বে ছিল ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ক কর্মশালা ও সিভি সংগ্রহ এবং চাকুরী মেলা। পরে দ্বিতীয় পর্বে তিনধাপে উদ্বোধনী অনুষ্ঠানও পলিসি ডায়ালগ সেশান, ক্যারিয়ার কাউন্সেলিং সেশান ও চাকুরী মেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
এই উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে “বিভাগীয় বিপিও সামিট-২০২৩”এর যাত্রা শুরু হলো। আয়োজকরা জানান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউট সোর্সিং (বাক্কো)এর উদ্যোগে ও বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রনালয়ের আওতাভুক্ত ‘বিজনেস প্রমোশন কাউন্সিল’ এরসার্বিক সহযোগিতায় মে ও জুলাই মাস ব্যাপী দেশ জুড়ে বাংলাদেশ বিপিও শিল্পের সর্ববৃহৎ শীর্ষ সম্মেলন ‘বিপিও সামিট-২০২৩’ পালিত হচ্ছে। প মবারের মত আয়োজিত বিপিও সামিটের এবার প্রথমবারের মত থাকছে “বিভাগীয় বিপিও সামিট” , যা দেশের আটটি বিভাগে পর্যায়ক্রমে উদযাপিত হবে। তারই অংশ হিসেবে নাটোরের সিংড়ায় রাজশাহী বিভাগীয় সামিটের উদ্বোধনের মধ্য দিয়ে এর যাত্রা শুরু হলো।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক