ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বান্দরবানে কেএনএফ এর পুতে রাখা মাইন বিস্ফোরনে এক শ্রমিক নিহত

বান্দরবান প্রতিনিধি- || ৫:৩৬ অপরাহ্ণ ॥ মে ২৩, ২০২৩

বান্দরবানের মায়ানমার সীমান্ত সংলগ্ন রুমা উপজেলার রেমাক্রি প্রাংসা ইউনিয়নের বঙ্কু পাড়া এলাকায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর পুঁতে রাখা মাইন বিস্ফোরনে এক শ্রমিক নিহত ও অপর এক শ্রমিক আহত হয়েছে।

২৩মে( মঙ্গলবার) সকালে রুমা উপজেলার ৩ নম্বর রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড এলাকায় এঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম মোঃ রাশেদ (১৮), সে চট্টগ্রাম জেলা বাঁশখালী উপজেলা ছনুয়া এলাকার নুরুল হকের ছেলে। আহত হয়েছে মোঃ দুলাল (৩৫)। সে একই এলাকার মহিবুল্লাহর ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন সকালে রুমা উপজেলার ৩ নম্বর রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চাইক্ষ্যাং পাড়ার পাশ্ববর্তী পাহাড়ে(বংকু পাড়া টু ধোপানিছড়া সীমান্ত লিংক রোড) এলাকায় বিজিবির অস্থায়ী বিওপি নির্মাণ কাজ করার সময় কেএনএফ এর পুঁতে রাখা(আইইডি) ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পরপরই হতাহতদের উদ্ধার করে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। আহতকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরন করা হয়।

থানচি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.আব্দুল্লা আল নোমান জানান দুপুর ১২ টা ২০মিনিটে বিজিবি সদস্যরা নিহত ও আহতকে হাসপাতালে নিয়ে আসে । মোঃ রাশেদ ঘটনা স্থলে নিহত হয়েছিল। গুরুতর আহত দুলাল (৩৫) কে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে বলে জানান তিনি

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ আলমগীর হোসেন জানান তিনিও স্থানীয়দের মাধ্যমে জেনেছেন। দুর্গম সীমান্ত এলাকা হওয়ার কারনে ঘটনাস্থলটি সঠিকভাবে বলতে পারছেন না বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক