ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নড়াইলে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

হুমায়ুন কবীর রিন্টু , নড়াইল প্রতিনিধি; || ১০:০৭ অপরাহ্ণ ॥ মে ১৪, ২০২৩

নড়াইলে সোবহান ফারাজী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এ হত্যা মামলায় অন্য ২১ আসামীকে আদালত বেকসুর খালাস দেন। রোববার (১৪মে) বেলা ১১ টার দিকে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আকরাম হোসেন এ রায় প্রদান করেন।
নড়াইল জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট এমদাদুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন- নড়াইলের কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের ফায়জুর মোল্যা, ফারুক মোল্যা, কামাল খাঁন, আশিকুর রহমান, ফসিয়ার মোল্যা। রায়ের সময় তিনজন আসামী আদালতে উপস্থিত ছিলেন। বাকী দুইজনের মধ্যে আশিকুর রহমান পলাতক ও ফসিয়ার রহমান মারা গেছেন।
মামলার বিবরণে জানা যায়, বিগত ২০১০ সালের ১০ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে সাতবাড়িয়া গ্রামের সোবহান ফারাজী নিজ জমিতে পানি দেয়ার জন্য ডিজেল কিনতে যাওয়ার সময় টাকিমারা ¯ø্ইুচগেটের পাশে পৌঁছালে আসামীরা পূর্বশত্রæতার জেরে ওৎ পেতে থেকে সোবহান ফারাজীকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত সোবহান ফারাজীর ভাই জলিল ফারাজি বাদি হয়ে ২৬জনকে আসামী করে কালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

রোববার বেলা ১১ টার সময় নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আকরাম হোসেন এ হত্যা মামলার বিচারে দোষী সাব্যস্ত করে পাঁচজন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। এছাড়া মামলার অন্যান্য আসামীদের বেকসুর খালাস দেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক