ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

শ্রীমঙ্গলে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযানের উদ্বোধন

আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল || ৫:৪৩ অপরাহ্ণ ॥ মে ১০, ২০২৩

শ্রীমঙ্গলে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন হয়েছে। বুধবার দুপুর ১২ টায় শ্রীমঙ্গল সরকারি খাদ্য গুদামে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এ কর্মসুচির উদ্বোধন করা হয়।

বাংলাদেশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ও স্হানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে এ কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদর , উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দিপক চন্দ্র মন্ডল, শ্রীমঙ্গল সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সামাদ প্রমুখ।

শ্রীমঙ্গল সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সামাদ জানান, শ্রীমঙ্গল উপজেলায় ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা হলো-সিদ্ধ চাল ৪০২০ মেট্রিক টন এবং ধান ৮৮৫ মেট্রিক টন। প্রতি কেজি চালের ক্রয়মুল্য ৪৪ টাকা এবং প্রতিমন ১৭৬০ টাকা। প্রতি কেজি ধানের ক্রয়মুল্য ৩০ টাকা এবং প্রতিমন ১২০০ টাকা। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এই বোরো ধান-চাল সংগ্রহ অভিযান চলবে।

প্রসঙ্গত: চলতি বোরো মৌসুমে সারাদেশে বোরো ধানের সংগ্রহ লক্ষ্যমাত্রা ৪ লাখ মেট্রিক টন এবং সিদ্ধ চালের সংগ্রহ লক্ষ্যমাত্রা ১২ লাখ ৫০ হাজার মেট্রিক টন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক