ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নোয়াখালীতে আগুনে পুড়ে নিঃস্ব পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ

মোহাম্মদ আমান উল্যা:চাটখিল || ৮:০৪ অপরাহ্ণ ॥ মে ৫, ২০২৩

নোয়াখালীর চাটখিল উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আবু তোরাব নগর গ্রামে আগুনে পুড়ে নিঃস্ব হয়ে যাওয়া ১১টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (৫মে) সকালে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন শেষে এই অর্থ বিতরণ করেন।

উপজেলা চেয়ারম্যান তার নিজস্ব স্বেচ্ছাসেবী সংগঠন একটিভ ফাউন্ডেশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ১১টি পরিবারের প্রত্যেকের হাতে নগদ ১০ হাজার করে মোট ১ লক্ষ ১০ হাজার টাকার অর্থ সাহায্য তুলে দেন।

এই সময় পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, এলাকার যে কোনো সংকটে আমি ও আমার স্বেচ্ছাসেবী সংগঠন একটিভ ফাউন্ডেশন আপনাদের পাশে আছে এবং থাকবে। ক্ষতির তুলনায় হয়তো এই অর্থ সামান্য। কিন্তু এই সামান্য অর্থ আপনাদের ঘুরে দাঁড়াতে সাহস দিবে বলে আমি বিশ্বাস করি।

উল্লেখ্য, গত সোমবার (১মে) ভোররাতে উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আবু তোরাব নগর গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ৭টি অটোরিকশা, ১টি মোটর চালিত ভ্যানসহ স্থানীয় বেল্লাল হোসেনের একটি গ্যারেজ; স্থানীয় কৃষক মহিন উদ্দিনের ধানসহ একটি ঘর এবং একটি মুদি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। এতে তাদের প্রায় ১২লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়ে