ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুরে ছাত্রলীগ কেটে দিল এক কৃষকের ধান

ওবায়দুল ইসলাম,নীলফামারী প্রতিনিধি ঃ || ৯:৫৮ অপরাহ্ণ ॥ মে ৩, ২০২৩

কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই কৃষকের যে কোন সংকটে ও দুর্যোগে বাংলাদেশ ছাত্রলীগ থাকবে সবার পাশে। এ’ স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে নীলফামারীর সৈয়দপুরে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

২ মে সকাল থেকে দুপুর পর্যন্ত তারা উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি নলছাপাড়া গ্রামের হতদরিদ্র কৃষক মোঃ আনোয়ার হোসেনের ১ বিঘা জমির ধান কেটে দেয়। পরে ধান মাড়াই করে ওই কৃষকের ঘুরে তুলে দেয় ছাত্রলীগের সদস্যরা।

দক্ষিণ সোনাখুলির কৃষক আনোয়ার হোসেন (৪৮) জানান, সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের ১৫ থেকে ২০ জন নেতাকর্মী এসে আমার জমির পাকা ধান কেটে খেতে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে তাঁর আর্থিক লাভের পাশাপাশি ঝড়-বৃষ্টি তথা প্রাকৃতিক দূর্যোগ থেকে ধান রক্ষা পেয়েছে।

তিনি আরও বলেন, আমার পাকা ধান কাটতে শ্রমিকের মজুরি লাগতো কমপক্ষে দেড় হাজার টাকা। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দেয়ায় সেই টাকা আমার আর লাগলো না। ছাত্রলীগ বিনামূল্যে ধান কেটে দেয়ায় আমার অনেক উপকার হয়েছে। তাই তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতিকৃজ্ঞতা জানান।

সৈয়দপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মোমেন শারিয়ার টুটুল ও সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজীব ধান কাটায় নেতৃত্ব দেব। এতে অংশ নেয় সহ-সভাপতি সাজ্জাত হোসেন পাপ্পু, সহ সভাপতি রাকিব হোসেন জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ সোহাগ, এমাদ হোসেন, উপ-দপ্তর সম্পাদক মতিন মন্ডল, বোতলাগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তিতাস, যুগ্ম-সাধারণ সম্পাদক আদর, খাতামধুপুর ইউনিয়নের সভাপতি সোহাগ চৌধুরীসহ অন্যান্য ছাত্রলীগ কর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজীব বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় কৃষকদের ধানকাটা কর্মসূচির আওতায় তাঁরা ওই কৃষকের ১ বিঘা জমির ধান কেটে কৃষকের বাড়িতে পৌছে দিয়েছেন। দেশের যেকোনো ক্রান্তিকালে ছাত্রলীগ শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে সব সময় নিজের সবটুকু দিয়ে কাজ করবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email