ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

ফুলবাড়ীতে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত হয়

এস.কে রায় ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধিঃ || ৭:৩০ অপরাহ্ণ ॥ মে ২, ২০২৩

১৯৭১ সালের ২মে কোলকাতার ৮নং থিয়েটার রাতে প্রবাসী সরকারের কার্যালয়ে বাংলাদেশ সরকারের (মুজিব নগর সরকার) প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের যাত্রা শুরু হয়।
মহান স্বাধীনতা সংগ্রামে যোদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা প্রদান, শরণার্থী শিবিরে স্বাস্থ্য সেবা প্রদানের পাশাপাশি সম্মুখ সারিতে সরাসরি অংশগ্রাহনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তর ইতিহাসের পাতায় স্থান করে নেয়। এই সোনালী দিনের স্মৃতিকে চির অম্লান ও স্বরণীয় করে রাখতে স্বাস্থ্য অধিদপ্তরের গৃহীত কর্মসূচী বাস্তবায়ন গত বছর অর্থাৎ ২০২২ সাল থেকে ২মে “জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস” হিসেবে পালনের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।
তারই ধারাবাহিকতায় এবারও দিবসটি সারা দেশের ন্যায় যথাযথ মর্যাদায় পালন করেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দিনাজপুর । উক্ত দিবসটিতে কেক কাটা, বৃক্ষ রোপন ও র‌্যালী এবং আলোচনা সভার আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন ফুলবাড়ী উপজেলার সুযোগ্য ও আধুনিক হাসপাতালের রুপকার উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান,তিনি দিবসটির তাৎপর্য বিশদভাবে আলোচনা করেন। আরো উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাকিলুর রহমান,ডাঃ মোঃ সাজেদুল ইসলাম,ডেন্টাল সার্জন ও মেডিকেল অফিসার বৃন্দ, সিনিয়র স্টাফ নার্স এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীগন প্রমুখ।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক