ঢাকা শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩ অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩ জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বঙ্গবন্ধু আজীবনভর শোষিতদের পক্ষে ছিলেন-ধর্মপ্রতিমন্ত্রী

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি: || ৮:০৭ অপরাহ্ণ ॥ মে ১, ২০২৩

বঙ্গবন্ধু আজীবনভর শোষিতদের পক্ষে ছিলেন, শোষিতদের জন্য চিন্তা করছেন, শ্রমিকের জন্য চিন্তা করছেন, অসহায়দের জন্য চিন্তা করছেন ঠিক তদরুপ তার সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা এই শ্রমিকের জন্য সর্বসময় চিন্তা করেন।
ধর্মপ্রতিমন্ত্রী আরো বলেন, আজকের মে দিবসে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীও আপনাদের পক্ষে পত্রপত্রিকা,রেডিও টেলিশিনসহ সব জায়গায় বার্তা প্রেরণ করবেন। আজকে বঙ্গবন্ধু যদি দেশ স্বাধীন না করতেন আমরা আপনারা আজ স্বাধীনতা পেতাম না, বঙ্গবন্ধু যদি দেশ স্বাধীন না করতেন আজকে আমরা আপনারা যে যে স্থানে অবস্থান করছি; সেখানেও আমরা থাকতে পারতাম না। আর এই সোনার বাংলাদেশ গড়ার জন্য বঙ্গন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর যে আশা আকাঙ্খা চিন্তা-চেতনা এবং তার প্রজ্ঞা দিয়ে যে উদ্দেশ্য ও লক্ষকে স্থির করে গিয়েছিলেন; তার যে কাজ গুলো অসমাপ্ত আছে সেটা সমাপ্ত করার জন্য বঙ্গবন্ধুর কন্যা ইতো মধ্যেই আপনার দেখেছেন ৩৬বছরের যে কাজ না হয়েছে গত ১৪ বছরের তার চেয়ে হাজারও গুণ কাজ হয়েছে।

শ্রমিকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আজকে চিন্তা করে দেখুন রাস্তা-ঘাট,পুলকালভার্ট যদি না হতো তাহলে আজকে শ্রমিকরা কি করে খেতো। আজকে শ্রমিকদের ঢাকায় গিয়ে থাকতে হতো। ইসলামপুরের মতো উপজেলায় আনাচে-কানাচে ১১টি ইউনিয়নে গাড়ি-ঘোড়া চালিয়ে কাজ করে ক্ষেতে পারতেছেন। সবক্ষেত্রে শ্রমিকের প্রয়োজন আছে। শ্রমিক যদি কাজ না করে বাংলাদেশের কোন উন্নয়ন সাধিত হবেনা। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
ধর্মপ্রতিমন্ত্রী জামালপুরে ইসলামপুর উপজেলার বিভিন্ন শ্রমজীবি সংগঠনের আয়োজনে সোমবার ১লা মে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শহরে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে স্থানীয় ঐতিহাসিক বটতলা চত্ত¡রে পথসভায় এইসব কথা বলেন।
এসময় বাংলাদেশ কৃষকলীগের সহসভাপতি জামালপুর ও শেরপুর সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, জামালপুর জেলা শ্রমিক লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম চান, ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালামসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক