ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বাগেরহাটে অবশেষে স্বস্তির বৃষ্টি

বাগেরহাট প্রতিনিধি ।। || ৯:৩১ অপরাহ্ণ ॥ এপ্রিল ২৭, ২০২৩

প্রায় এক মাস থেকে গ্রীষ্মের তীব্র তাপদাহ, কাঠ ফাটা রোদ আর অসহনীয় গরমের হাহাকারে অতিষ্ট ছিল জনজীবন। কয়েক সপ্তাহের এই টানা অস্বস্তিকর অগ্নিদহনে যেমন প্রানহীন হয়ে ওঠেছে চারপাশের প্রকৃতি ঠিক অপর দিকে মানুষের স্বাভাবিক চলাচল হয়ে ওঠেছে অস্বাভাবিক আর অস্বস্তিকর। অবশেষে দীর্ঘদিনের প্রতিক্ষার পর ভারী বর্ষন না হলেও বৃষ্টির মুখ দেখতে পেয়ে জনজীবনে বেশ স্বস্তি নেমে এসেছে বাগেরহাট জেলা জুড়ে।
বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিক হতে হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে যায়। এক পরশা শীতল অনুভূতি নামিয়ে দিলে বাগেরহাট জনজীবন সহ জীব বৈচিত্রকে ঠান্ডা করে দিয়েছে। ঘন্টা ব্যাপী এক টানা মুষল ধরে বৃষ্টি চলে । পরবর্তীতে বৃষ্টির মাত্রা একটু কমলেও দীর্ঘ সময় ধরে এ স্বস্তির বৃষ্টি চলতে থাকে।
হঠাৎ তাপদাহের হাত থেকে রক্ষা পেয়ে জনজীবনে কিছুটা স্বস্তির ছোঁয়া নেমে এসেছে। বৃষ্টির কারণে হঠাৎ মহাসড়কে যান চলাচল কমে যায়। তবে বর্ষার দরুন রিক্সার চলাচল ছিল চোখে পড়ার মতো। মৌসুমের প্রথম বর্ষার অনেকেই নিজের একটু ভিজিয়ে নিয়েছে।
বাগেরহাট শহরের বাসিন্দা মালেক শেখ বলেন, দীর্ঘদিনের প্রত্যাশিত বৃষ্টির ছোঁয়া অনেকটাই চাতক পাখির মতো, স্বস্তি নেমে এসেছে জীবনে। টানা কয়েক দিনের গরমে জীবন অতিষ্ট হয়ে উঠেছে। এ বৃষ্টি অনেক স্বস্তি দিয়েছে সকলকে।
রিক্সা চালক রফিক বলেন, প্রচন্ড গরমে ঠিক ভাবে রিক্সা চালাতে পারিনি। আজকের বৃষ্টি অনেক স্বস্তি দিয়েছে। বর্ষায় নিজেকে একটু ভিজেয়ে নিয়েছি। অনেক ভাল লাগছে। #

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক