ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

চরাঞ্চলে এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে- কুড়িগ্রামে গণশিক্ষা প্রতিমন্ত্রী

উত্তম কুমার মোহন্ত, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : || ৭:১১ অপরাহ্ণ ॥ এপ্রিল ২৭, ২০২৩

‘চরাঞ্চলে নতুন করে এক হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। এই অর্থ বছরে ২০টি চরে নতুন করে বিদ্যালয় স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে।’

বৃহস্পতিবার কুড়িগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ফুলবাড়ী ডিগ্রী কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে অংশগ্রহণ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি।

তিনি আরো বলেন, এ কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসতে পেরে আমি অত্যন্ত খুশি।কলেজের আয়োজক কমিটি, কলেজের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শুভ কামনা জানাচ্ছি। আমরা যে যেখানেই থাকি শেকড়কে যেন ভুলে না যাই।’

উল্লেখ্য, ১৯৭৩ সালের ২৭ এপ্রিল জেলার ফুলবাড়ী উপজেলা সদরে এ কলেজটি প্রতিষ্ঠিত হয়। ৫০বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কুড়িগ্রাম-২আসনের সাংসদ পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু,রজত জয়ন্তী অনুষ্ঠানের আহবায়ক ও ফুলবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, সদস্য সচিব ও জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী প্রমুখ।

দু’দিন ব্যাপী অনুষ্ঠানে এ আয়োজনে রয়েছে র‌্যালি, আলোচনাসভা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ডকুমেন্টরী প্রদর্শন, র‌্যাফেল ড্র এবং ঢাকাস্থ শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email