ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

জাতীয় রপ্তানিতে বিশেষ পুরস্কার পেলেন কানিজ ফাতেমা

মোহাম্মদ আমান উল্যা,চাটখিল : || ১১:২১ অপরাহ্ণ ॥ এপ্রিল ১৭, ২০২৩

নোয়াখালীর চাটখিলের বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোহাম্মদ ইউসুফের স্ত্রী মিসেস কানিজ ফাতেমা রীমা জাতীয় রপ্তানিতে বিশেষ অবদানের জন্য টানা দ্বিতীয় বারের মতো জাতীয় রপ্তানি ট্রপি (ব্রোঞ্জ) ও সনদ পুরস্কার পেলেন।

এ উপলক্ষে গত রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাতীয় রপ্তানি ব্যুরোর সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এর সভাপতিত্বে জাতীয় রপ্তানি ট্রপি ২০১৯-২০২০ এর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বানিজ্য মন্ত্রী টিপু মুনশি এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি মো: জসিম উদ্দিন।

অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি ইব্রাহীম নীট এন্ড গার্মেন্টস প্রাঃ লিঃ এর ব্যাবস্থাপনা পরিচালক মিসেস কানিজ ফাতেমা রীমা ও তার একমাত্র ছেলে হামীম ইলিয়ন বিন ইউসুফ রিফতির হাতে জাতীয় রপ্তানি ট্রপি (ব্রোঞ্জ) ও সনদ তুলে দেন।

উল্লেখ্য ইব্রাহীম নীট এন্ড গার্মেন্টস প্রাঃ লিঃ ২০০৫ সালে রপ্তানিমূখী শিল্প প্রতিষ্ঠান হিসেবে নারায়নগঞ্জে যাত্রা শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৩৮০০ কর্মী কাজ করছেন। প্রতিষ্ঠানটি পরপর দুইবার জাতীয় রপ্তানি ট্রপি অর্জন করেছে। ২০১৯-২০ অর্থ বছরে প্রতিষ্ঠানটি ২৪.৯২ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। যা থেকে কর্মকর্তা/কর্মচারীদের চিকিৎসা খরচ বাবদ আর্থিক সহায়তা, মাদ্রাসা ও এতিমখানায় সাহায্য প্রদান, হত দরিদ্র দুঃস্থদের চিকিৎসার ব্যবস্থা করে থাকেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক