ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুরে এফওএইচ’র খাদ্য সামগ্রী বিতরণ

ওবায়দুল ইসলাম নীলফামারী ঃ || ৭:৫২ অপরাহ্ণ ॥ এপ্রিল ১৫, ২০২৩

নীলফামারীর সৈয়দপুরে ফ্রেন্ডস অব হিউমেনেটি (এফ ও এইচ) রমজান প্রকল্প গরীব ও দুস্হদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।
১৫ এপ্রিল শহরের নিয়ামতপুর সরকার পাড়া এফ ও এইচ মাধ্যমিক স্কুল চত্বরে অনুষ্ঠিত হয় এক সভা।
ওই সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান । বিশেষ অতিথি এফ ও এইচ’র কান্ট্রি ডাইরেক্টর সৈয়দ ওসামা জালাল।
অনুষ্ঠানে দাতা সংস্থা হিউমেনেটি ইন ডিস্ট্রেস (হিড) এর অর্থায়নে এফ ও এইচ’র ব্যবস্হাপনায় ১১৪০ জন গরীব ও দুস্হদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় । ওই প্যাকেটে ছিল ৭ কেজি মিনিকেট চাল, ৩ কেজি আটা, সেমাই,চিনি, ঘি,সয়াবিন তেলসহ মোট ১৩ আইটেমের খাদ্য সামগ্রী ।
বিতরণ অনুষ্ঠানের উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান বলেন, আর্ত মানবতার সেবায় অনন্য ভূমিকা রাখছে আন্তর্জাতিক উন্নয়ন ফ্রেন্ডস অব হিউমেনেটি (এফ ও এইচ)। সুবিধাভোগীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সন্তানদের শিক্ষার বিষয়ে মনোযোগী হবেন। কারণ প্রকৃত শিক্ষা অর্জনই পারে মানুষের জীবনমান বদলে দিতে। আপনারা নিশ্চয়ই চাইবেন না আপনাদের সন্তানরা রিলিফের জন্য ধর্ণা দিক। তারা যাতে নিজেরা রিলিফ দিতে পারে সে হিসাবে তাদের গড়ে তুলতে হলে শিক্ষার বিকল্প নাই। তাই সন্তানদের শিক্ষা নিশ্চিত করতে তিনি অভিভাবকদের প্রতি গুরুত্বারোপ করেন ।
বিশেষ অতিথির বক্তব্যে এফওএইচ’র কান্ট্রি ডাইরেক্টর সৈয়দ ওসামা জালাল বলেন, সমাজের অস্বচ্ছল মানুষদের মাঝে মানবিক সহায়তার লক্ষ্যে আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ সব কার্যক্রম পরিচালনায় তিনি স্হানীয় প্রশাসনসহ সৈয়দপুরবাসীর সহযোগিতা কামনা করেন।
বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হিডের প্রোগ্রাম ম্যানেজার সাব্বির হোসেন, ভাইস চেয়ারম্যান এম এ বারি, এডুকেশন অর্গানাইজার আয়শা সিদ্দিকা, এডুকেশন কো-ওর্ডিনেটর আব্দুল লতিফ ও সৈয়দপুরের ২২টি ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল। এছাড়াও রংপুর সদর উপজেলার এফওএইচ স্কুলের ১৬০ শিক্ষার্থীর অভিভাবকদের অনুরূপ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
উল্লেখ, ২০১৪ সাল থেকে বেসরকারি উন্নয়ন সংস্হা (এনজিও) হিউম্যান ইন ডিস্ট্রেস (হিড) এর অর্থায়নে ফ্রেন্ডস অব হিউমেনিটি (এফওএইচ) সৈয়দপুরের বিভিন্ন এলাকায় ৫ টি প্রাথমিক ও একটি উচ্চ বিদ্যালয় পরিচালনার মাধ্যমে ক্যাম্প শিশু ও সমাজের অনগ্রসর অংশের শিশু কিশোরদের মাঝে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে । এর পাশাপাশি সৈয়দপুরে বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করছে সংস্হাটি।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক