ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নড়াইলে বর্ষ বরণ উপলক্ষে প্রস্তুতি সভা অনুুষ্টিত

হুমায়ুন কবীর রিন্টু , নড়াইল প্রতিনিধি : || ১০:৩১ অপরাহ্ণ ॥ এপ্রিল ৯, ২০২৩

নড়াইলে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপত্বি করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধূরী। বক্তব্য দেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান,অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, নড়াইল জেলা রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি হুমায়ুন কবীর রিন্টু, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, এ্যাডভোকেট রওশন আরা কবীর লিলি, জেলা কৃষি সম্প্রসারন অদিদপ্তরের উপপরিচালক দীপক কুমার রায়, সাংস্কৃতিক কর্মী মলয় কুন্ডু, এ্যাডভোকেট কাজী বশিরুল হক প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধূরী বলেন, পহেলা বৈশাখ বাংলা নববর্ষ পালন বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। আবহমান কাল ধরে বাঙালি অধ্যুষিত জনপদে সার্বজনীন ও অসাম্প্রদায়িক এ উৎসবটি পালিত হয়ে আসছে। দেশে ১৪১৭ বঙ্গাব্দ থেকে বাংলা নববর্ষ জাতীয় ভাবে উদ্যাপিত করা হচ্ছে। বাংলা নতুন বছরকে বরণ করে নেয়ার উৎসবে নানা আয়োজনের মধ্যে ‘মঙ্গল শোভাযাত্রা’ মানবসভ্যতার প্রতিনিধিত্বশীল সংস্কৃতি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করে। সরকারী নির্দেশ অনুযায়ী এবছর রমজান মাস হওয়ায় বাংলা নববর্ষ ১৪২৬ এর কার্যক্রম শুধু দিনব্যাপী করা হবে। সকাল থেকে বিকেল পযর্ন্ত বৈশাখী উৎসবের আয়োজন করা হবে। পরে বিগত বছরের কার্যবিতরণী তুলে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক ফকরুল হাসান।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক