ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

দৌলতপুরে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো বাংলাদেশ স্কাউটস দিবস

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধিঃ || ৪:১৩ অপরাহ্ণ ॥ এপ্রিল ৮, ২০২৩

‘স্কাউটিং করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো’ থিমকে সামনে রেখে সারাদেশের ২৪ লাখ ৩৪ হাজার স্কাউট সদস্য, অভিভাবক ও শুভানুধ্যায়ীরা সারাদেশে দিবসটি উদযাপন করছেন। সংখ্যার বিচারে বিশ্বের চতুর্থ বৃহত্তম স্কাউট পরিবার ‘বাংলাদেশ স্কাউটস’ দিবসটি উদযাপনে বিভিন্ন অঞ্চল, জেলা, উপজেলা ও ইউনিটে নানা কর্মসূচি হাতে নিয়েছে।
তারই ধারাবাহিকতায় কুষ্টিয়ার দৌলতপুরে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো বাংলাদেশ স্কাউটস দিবস।
(৮এপ্রিল) শনিবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ স্কাউট দৌলতপুর উপজেলার আয়োজনে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন করা হয়েছে। পতাকা উত্তোলন অনুষ্ঠানের মাধ্যমে স্কাউট সদস্যরা দিবসটি উদযাপনের কর্মসূচি শুরু করে। কাব স্কাউট, স্কাউট, রোভার স্কাউট, স্কাউটারদের অংশগ্রহণে স্কাউট পতাকা উত্তোলন করেন বাংলাদেশ স্কাউটস দৌলতপুর উপজেলা সভাপতি ও নির্বাহী অফিসার (ভার) মোঃ শাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন এবং স্কাউট সদস্যরা প্রার্থনা সংগীত পরিবেশন ও গ্র্যান্ড ইয়েল প্রদান করে।
অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস দৌলতপুর উপজেলা সম্পাদক মোঃ মজিবর রহমান। তিনি স্কাউট দিবসের তাৎপর্য তুলে ধরে স্কাউটদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সুনাগরিক হয়ে গড়ে উঠার আহবান জানান।

বাংলাদেশ স্কাউটস দৌলতপুর উপজেলা সভাপতি ও নির্বাহী অফিসার (ভার) মোঃ শাহিদুল ইসলাম বাংলাদেশ স্কাউটস দিবসে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রূপান্তরের লক্ষ্যে দেশের তরুণ প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে গড়ে তোলার আহবান জানান।

দিবসটি উপলক্ষে উপজেলা চত্বরে ফলজ,বনজ, ঔষধি গাছের চারা রোপন, স্কাউটের বিশেষ ধর্মীয় অনুষ্ঠান ওন অনুষ্ঠান পালন শেষে অংশগ্রহনকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email