ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

ফুলবাড়িতে বিধিবহির্ভূত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের অভিযোগ

উত্তম কুমার মোহন্ত, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: || ১০:২৩ অপরাহ্ণ ॥ এপ্রিল ৭, ২০২৩

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইতারী আদর্শ বালিকা স্কুল এন্ড কলেজে কোন রকমের সরকারি বিধিবিধান ও পরিপত্রের তোয়াক্কা না করেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানাযায়,ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব হোসেন আলী ব্যাপারী ৬(এপ্রিল)২০২৩ অবসরে যান। সরকারি পরিপত্র অনুযায়ী কোন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বা অধ্যক্ষ অবসরে যাওয়ার আগে ওই প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক বা উপাধ্যক্ষকে দায়িত্ব ভার প্রদানের নিয়ম থাকলেও প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্য গণ যোগসাজশে সকল নিয়মনীতির তোয়াক্কা না করে একজন সিনিয়র প্রভাষক কে দায়িত্ব ভার প্রদান করেন।

সহকারী প্রধান শিক্ষক, মোঃ রফিকুল ইসলাম বলেন, সরকারি পরিপত্র ও বিধিমালা অনুযায়ী আমি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার কথা থাকলেও সদ্য বিদেয়ী অধ্যক্ষ মহোদয় ও প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ সহ অর্থের বিনিময়ে অন্য একজনকে দায়িত্ব ভার দিয়ে আমাকে হেয় প্রতিপন্ন সহ-আমার অধিকার ও প্রাপ্যতা থেকে বঞ্চিত করেছেন। আমার এ প্রাপ্যতা ফিরে পেতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সূদৃষ্টি কামনা করছি।

সদ্য বিদেয়ী অধ্যক্ষ মহোদয় বলেন, কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সিনিয়র প্রভাষক জনাব এম রেজাউল হক কে দায়িত্ব ভার প্রদান করা হয়েছে।

প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ মাহফুজার শেখ এর সাথে মুঠোফোনে কথা বলে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বের ব্যাপারে জানতে চাইলে তিনি প্রতিবেদকের উপর চড়াও হয়ে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন আপনি কে? আপনি কি আমার অথোরটি? আপনাকে কেন বলবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব আব্দুল হাই রকেট বলেন, বিধিবহির্ভূত ভাবে ভারপ্রাপ্ত দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সুমন দাস বলেন, বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email