ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ
সংবাদ সম্মেলন

পঞ্চগড়ে এতিমের জমি দখলের প্রতিবাদে কাফনের কাপড় পড়ে অনশনের ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি || ১০:৫৬ অপরাহ্ণ ॥ এপ্রিল ৭, ২০২৩

পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় শনিবার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিমিটেডের।
বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপনের একদিন আগে গতকাল শুক্রবার দুপুরের দিকে পঞ্চগড় প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলন করে ওই মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ এনেছেন একজন বিধবা নারী। মেডিকেল কলেজে ঢোকার জন্য যে রাস্তা তৈরী করা হয়েছে সেটি তার জমি দখল করে করা হয়েছে দাবি করে তিনি আজ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সময় কলেজের সামনে সাদা কাফনের কাপড় পড়ে অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন। জমি ফেরত না পাওয়া পর্যন্ত তিনি সেখানেই অবস্থান করবেন বলে জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সৈয়দা আনোয়ারা বেগম নামের ওই নারী জানান, তার স্বামী আলহাজ্ব মোশারফ হোসেন পঞ্চগড় সদর উপজেলার সদর ইউনিয়নের দাড়িয়াপাড়া গ্রামের নিজামাবাদ মৌজায় ৫টি দাগে এক একর ২০ শতক জমি ক্রয় করেন। স্ত্রী ও দুই নাবালক ছেলে সন্তান রেখে ২০১২ সালের ১৬ ফেব্রæয়ারি তিনি মারা যান। স্বামী মারা যাওয়ার পর তিনি পঞ্চগড় জজ আদালতে দুই নাবালক সন্তানের পক্ষে জমি বিক্রির আদেশ নিয়ে এক ব্যক্তির কাছে ৫০ শতক জমি বিক্রয় করেন। বর্তমানে ওই জমি তিনি চারপাশে সীমানা প্রাচীর দিয়ে রেখেছেন। বাকি ৭০ শতক জমি দাড়িয়াপাড়া গ্রামের আলম হোসেনকে বর্গা দেন। গত বছরের ১৩ জুন নর্থ পয়েন্ট মেডিকেল কলেজের পরিচালক পরিচয় দিয়ে জাহাঙ্গীর আলম রানা সন্ত্রাসী দিয়ে ওই জমি দখল করে রাস্তা তৈরী করার জন্য টিনের বেড়া দিয়ে মাটি ভরাট কাজ করতে থাকে। খবর পেয়ে আমি সেখানে ছুটে গেলে আমাকে আমার জমি থেকে ধাক্কা দিয়ে বের করে দিয়ে হুমকি দেয়া হয় আবারও জমিতে এলে তোমার লাশ খুঁজে পাওয়া যাবেনা। এ নিয়ে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আমি পঞ্চগড় সিনিয়র জজ আদালতে একটি মামলা করলে আদালত নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। আদালতের আদেশকে তোয়াক্কা না করে গত ১৭ ফেব্রæয়ারি তারা আবারও আমার জমিতে মাটি ভরাটের কাজ শুরু করলে আমি যশোরে অবস্থান করার ছোট বোন মরিয়ম ইয়াসমিন সেলিকে ঘটনাস্থলে পাঠাই। সে সেখানে উপস্থিত হয়ে বাধা প্রদান করলে তাকেও পুলিশের সামনে ধাক্কাধাক্কি করে মারতে আসে। এ ঘটনায় পরদিনই আদালতে আরও একটি মামলা দায়ের করা হয়। বর্তমানে সকল মামলা বিচারাধীন থাকা অবস্থায় জানতে পারি শনিবার বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিমিটেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তিনি তার বক্তব্যে এতিম দুই সন্তানের ভবিষ্যৎ রক্ষায় জাহাঙ্গীর আলম রানার কাছ থেকে জমি উদ্ধার করে দেয়ার জোর দাবি জানান। তানা হলে আজ শনিবার ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় মেডিকেল কলেজের সামনে কাফনের কাপড় পড়ে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।
এ বিষয়ে কথা বললে নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম রানা বলেন, আমরা আমাদের জমিতে মেডিকেল কলেজ করছি। আমরা কারো জমি দখল করিনি। আমাদের ক্রয় করা জমির মধ্যে একটি দাগে ২/১ শতক জমি কেউ দাবি করতে পারে। এক নারীকে মারপিট করে জমি থেকে বের করে দেয়ার প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যান। #

Print Friendly, PDF & Email