ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

কবি নজরুল বিশ্ববিদ্যালয় ও কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি || ৯:৫৯ অপরাহ্ণ ॥ মার্চ ৩০, ২০২৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গতকাল বৃহস্পতিবার কৃষিবিশ্ববিদ্যালয়েল উপাচার্য দপ্তরে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার কৃষিবিদ মো. অলিউল্লাহ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
এ সময় নজরুল বিশ্ববিদ্যারয়েল উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, নজরুল বিশ্ববিদ্যরয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক (একাডেমিক শাখা) মো. মোকারেরম হোসেন মাসুম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার (একাডেমিক) মো. সারোয়ার জাহান, অতিরিক্ত রেজিস্ট্রার (আইন) তালুকদার শামীম ওয়াহিদ, লাইব্রেরিয়ান কৃষিবিদ মো. খাইরুল আলম নান্নুসহ দুপক্ষের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পাঁচ বছর মেয়াদে স্বাক্ষরিত এই সমঝোতা স্মারকের আওতায় দুই বিশ্ববিদ্যালয় নিজেদের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, তরুণ গ্রাজুয়েটদের ইন্টার্নশিপের ব্যবস্থা, গবেষণা কার্যক্রম পরিচালনা, শিক্ষক-শিক্ষার্থীদের জন্য প্রশিক্ষণ-কর্মশালা আয়োজনসহ ১২টি ক্ষেত্রে একে অন্যকে সহযোগিতা করবেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক