ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ

বান্দরবান প্রতিনিধি || ৩:০৩ অপরাহ্ণ ॥ মার্চ ২৮, ২০২৩

বান্দরবান লামা উপজেলার আজিজনগরে স্বর্ন চুরির অপবাদে মা ও তার শিশু সন্তানকে মধ্যযুগীয় কায়দায় পেটালেন আজিজ নগরের আলোচিত ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জসিম উদ্দীন। এসময় স্থানীয়র তাদের আত্মচিৎকার শুনে ৯৯৯ ফোন করলে পুলিশ এসে তাদের উদ্ধার করেন। মা ছেলে বর্তমানে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নির্যাতনের স্বীকার মা ছেলে আজিজ নগর ইউনিয়নের ৬ নং ওয়াডের সেলিনা আক্তার (২৭) ও তার শিশু সন্তান মোঃ সেলিম ওরফে (সুয়াদ) (৯)। নির্যাতনকারী আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন ৩নং ওয়াডের বাসিন্দা। এ ঘটনায় সেলিনা আক্তারের স্বামী ও সুয়াদের পিতা মো: মোরশেদ থানায় লিখিত অভিযোগ করেন। অপরদিকে জসিম চেয়ারম্যানও লামা থানায় চুরির অভিযোগে সাধারণ ডায়েরী করেন।

সুয়াদের পিতা মো: মোরশেদ বলেন, জসিম চেয়ারম্যানের স্ত্রী আমাকে ফোন করে গত শনিবার রাতে দেখা করতে বলেছেন, আমি আর আমার স্ত্রী দেখা করলে আমাদেরকে আমার ছেলে স্বর্ন চুরি করার অভিযোগ করে আমাদের তিনজনকে মারধর করেন, মধ্যযুগীয় কায়দায় আমাদেরকে তারা মারধর করেন। গত রবিবারে আমার সম্পত্তি লিখে দিয়ে ছেলেকে নিয়ে যেতে বলেন। আমরা ৯৯৯ ফোন করে ছেলেকে উদ্ধার করি।

তিনি আরো বলেন, গত ২ বছর ধরে আমার ছেলেকে পড়ালেখার কথা বলে নিয়ে গিয়ে ঘরের কাজ করতে দেন চেয়ারম্যান, ঘরের কাজ করালেও দুই বছরে আমাদের কোন টাকা পয়সা কিছুই দেয়নি।
তবে এই ব্যাপারে অভিযুক্ত আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, আমি মারধর করিনি, সুয়াদ আমার বাসা থেকে আমার ছেলের বউয়ের স্বর্ন চুরি করে লুকিয়ে রাখে, স্বর্ন চুরির দায়ে আমি থানায় অভিযোগ করি। এসব আমার এলাকার মানুষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র মাত্র।

তবে ঘটনা প্রসঙ্গে লামা থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, নির্যাতিত শিশুর পিতার অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।
অন্যদিকে চেয়ারম্যান স্বর্ণ চুরির অভিযোগে সাধারণ ডায়েরী করেছেন। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।
প্রসঙ্গত, এই ঘটনার প্রতিবাদে সোমবার রাতে স্থানীয়রা চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। এর কিছুক্ষন পর চেয়ারম্যানের অনুসারিরাও বিক্ষোভ করেন।

Print Friendly, PDF & Email