ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বাসাইলে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মাসুদ রানা(টাঙ্গাইল)প্রতিনিধিঃ || ১২:২৯ অপরাহ্ণ ॥ মার্চ ২৬, ২০২৩

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের বাসাইলে যথাযোগ্য মর্যাদায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
রবিবার(২৬মার্চ)সকালে এ উপলক্ষ্যে বাসাইল উপজেলা প্রশাসনের পক্ষ হতে নানা কর্মসূচি গৃহীত হয়।

প্রত্যুশে বাসাইল থানা পুলিশের পক্ষ হতে ৩১বার তপোধ্বনির মধ্যদিয়ে দিনের কর্মসূচী শুভসূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবন ও স্থাপনা সমুহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৫.৫৭ মিনিটে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য হাসপাতাল গেইট সংলগ্ন স্মৃতিসৌধ এবং নথ খোলা স্মৃতিসৌধে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় শহীদদের কবর জিয়ারত করা হয়।

সকাল সাড়ে আট টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে সালাম গ্রহন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর গফুর বীরপ্রতীক,বাসাইল থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান।

পরে বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. জোয়াহেরুল ইসলাম,

এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) আরিফুন্নাহার রিতা, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, বাসাইল থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী মতিয়ার রহমান গাউস,ভাইস চেয়ারম্যান শাহাদত হোসেন, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মির্জা রাজিক, মহিলা ভাইস চেয়ারম্যান মলি আক্তার প্রমূখ। এছাড়াও বীরমুক্তিযোদ্ধাগন, সরকারি বিভিন্ন দপ্তর প্রধানগন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সাংবাদিক, সূধীজন উপস্থিত ছিলেন।

জাতির শান্তি ও অগ্রগতি কামনায় ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক