ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

ওবায়দুল ইসলাম নীলফামারী প্রতিনিধি ঃ || ১০:৩৪ অপরাহ্ণ ॥ মার্চ ২৫, ২০২৩

নীলফামারীর সৈয়দপুরে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন দোকানে তদারকি অভিযান চালায়। ২৫ মার্চ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা এ অভিযান পরিচালন করে। এ সময় বিভিন্ন অপরাধে চারটি দোকানে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলম। এ সময় সাথে ছিলেন সৈয়দপুর পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক আলতাফ হোসেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ সূত্রে জানা যায়, অভিযানে শহরের শহীদ ডাঃ জিকরুল হক রোডে আব্বাস ভ্যারাইটিজ দোকানে যান। সেখানে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে ডিমের ক্রয়মূল্য রশিদ ও বিক্রয়মূল্য তালিকা না রাখায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে পাইকারি ফল আড়তের আমান ফল ভান্ডারে তরমুজের ক্রয়মূল্য রশিদ না রাখায় ২ হাজার, রেলওয়ে গেটবাজারে মাহমুদ হোটেলে বাসী খাবার বিক্রি ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায়ে ৫ হাজার এবং মূল্যতালিকা না রাখায় সাহেব মাংসের দোকানে ১ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাইকিং করে ব্যাবসায়ীদের বেশি মুল্যে পণ্য বিক্রি না করতে বলা হয়। প্রত্যেক দোকানে মূল্য তালিকা ঝুলানোর নির্দেশ দেয়া হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিপ্তরের সহকারী পরিচালক শামসুল আলম বলেন, এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com