ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নীলফামারীতে পার্টনার হিসেবে স্বীকৃতি পেল আসমানি ফাউন্ডেশন

ওবায়দুল ইসলাম, নীলফামারী প্রতিনিধি ঃ || ১০:২০ অপরাহ্ণ ॥ মার্চ ২৪, ২০২৩

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ইয়ুথ পার্টনার অর্গানাইজার হিসাবে স্বীকৃতি পেল আসমানী ফাউন্ডেশন। এটি হল নীলফামারীর জলঢাকা উপজেলার স্থানীয় সমাজকল্যাণ প্রতিষ্ঠান।
রুখে দাঁড়াই নির্ভয়ে, সহিংসতার ভয় আর নয় এই শিরোনামে ১৮টি যুব সংগঠনের প্রতিনিধিদের নিয়ে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ উদ্‌যাপন করলো আন্তর্জাতিক নারী দিবস। ওই অনুষ্ঠানে আসমানী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শিরিন আক্তার আশা ইয়ুথ পার্টনার অর্গানাইজারের স্বীকৃতি সনদপত্র ও ক্রেস্ট গ্রহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর কবিতা বোস, সিস্টেম ও অপারেশন্স বিভাগের পরিচালক, আ. ফ মাঈন।
প্ল্যান ইন্টারন্যাশনাল কন্যা শিশু, কিশোরী ও যুব নারীদের সমর্থক এবং তাদের অংশীদারিত্বের মাধ্যমে একটি ন্যায্য পৃথিবী গড়ে তোলার স্বপ্ন দেখে। তারই অংশ হিসেবে আসমানী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শিরিন আক্তার আশা কিশোরী মেয়ে এবং যুব নারীদের নেতৃত্ব বৃদ্ধিতে কাজ করছে। তিনি প্রশিক্ষণ প্রদানসহ আসমানী স্যানিটারী ন্যাপকিন কারখানা স্থাপন করে ৩৬ জন কিশোরী মেয়ে এবং যুব নারীর কর্মসংস্থান সৃষ্টি করেছে। পিছিয়ে পড়া অসহায় নারীদের আত্নকর্মসংস্থান তৈরীতে নারী উদ্দোক্তা হিসেবে কাজ করে চলছেন। পাড়ায় পাড়ায় নারীদের নিয়ে হাতের কাজের দেশীয় পণ্য সামগ্রী তৈরি করে তা বাজারজাত করছে। পাশাপাশি বাল্যবিবাহ যৌতুক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ,ইভটিজিং,বন্ধে কাজ করছেন। ইতিমধ্যে কাজের স্বীকৃতি স্বরুপ তিনি পেয়েছে,জয় বাংলা এওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার।

আসমানী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শিরিন আক্তার আশা বলেন, স্বীকৃতি পেলে কার না ভালো লাগে। এর মাধ্যমে সামনে আরও ভালো করে কাজ করার শক্তি জোগায় সব সময়। ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ পরিবারের প্রতি। যার হাত ধরে আজকের আসমানী ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়েছে সবার সামনে। আজকে আরও একবার আসমানী ফাউন্ডেশনকে ইয়ুথ পার্টনার অর্গানাইজার হিসেবে স্বীকৃতি দেয়া হয়। এই স্বীকৃতি সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনুপ্রানিত করবে।

Print Friendly, PDF & Email