ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

বাগেরহাটে জালটাকা ও টাকাতৈরির সরঞ্জামসহ প্রতারক আটক

বাগেরহাট প্রতিনিধি ।। || ১০:৪২ অপরাহ্ণ ॥ মার্চ ২৩, ২০২৩

বাগেরহাটে জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ মোঃ মোশারেফ মৃধা (৪২) নামের এক প্রতারককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে শহরের রাহাতের মোড় সংলগ্ন বিলাশ হোটেলের চতুর্থ তলার ৭ নম্বর কক্ষ থেকে তাকে আটক করা হয়। আটককৃতের কাছ থেকে এক হাজার টাকার ১৮টি নকল নোট, জাল নোট তৈরির ৪০পিস সাদা কাগজ, ২ পিস কালো কাপর, চার পিস স্বচ্ছ কাচ, রাসয়নিক(তরল) পদার্থ ভর্তি দুটি বোতল উদ্ধার করা হয়।
আটক মোঃ মোশারেফ মৃধা পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সাতকাছিমা গ্রামের মৃত শাহেদ আলী মৃধার ছেলে। সে দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি ও প্রতারণার সাথে জড়িত। ধারণা করা হচ্ছে রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশ্যে বাগেরহাটে এসেছিলেন।
বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলাশ হোটেল থেকে মোঃ মোশারেফ মৃধাকে আটক করা হয়েছে। সে তাৎক্ষনিকভাবে বিভিন্ন রাসয়নিক পদার্থ ও কাগজ দিয়ে টাকা বানিয়ে দেখাতো এবং এই জাল টাকা মানুষের কাছে বিক্রি করতেন। এটা এক ধরণের অভিনব প্রতারণা। রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশ্যে বাগেরহাটে এসেছিলেন। তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে। এছাড়া এই চক্রের সাথে অন্য কেউ জড়িত রয়েছে কিনা সে বিষয়টি ক্ষতিয়ে দেখছে পুলিশ। উদ্ধার রাসয়নিক পদার্থ পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। এসব প্রতারকদের বিষয়ে নাগরিকদের সতর্ক থাকার অনুরোধ করেন এই পুলিশ কর্মকর্তা।#

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

<