ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রী কর্তৃক উপহারের ঘর পাচ্ছে আরো ১৪৮ পরিবার

আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল || ৭:১৭ অপরাহ্ণ ॥ মার্চ ২০, ২০২৩

মুজিবশতবর্ষ উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আরো ১৪৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করার কথা রয়েছে। উদ্বোধনের পর ১৪৮টি পরিবারের মধ্যে এ ঘরগুলোর চাবি হস্তান্তর করা হবে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২২ মার্চ ৩য় ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমুহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন উপলক্ষ্যে আজ সোমবার (২০ মার্চ) বিকেল ৪টায় শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত
এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। এ সময় শ্রীমঙ্গলের সহকারি কমিশনার (ভূমি) সন্ধীপ তালুকদার উপস্হিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, আগামী ২২ মার্চ শ্রীমঙ্গলে চতুর্থ পর্যায়ে আরো
১৪৮টি ঘর হস্তান্তর করা হবে। তন্মধ্যে
শ্রীমঙ্গল উপজেলার ডলুছড়ায় ১০৮টি, জাম্বুরাছড়ায় ২৪টি, খলিলপুরে ১০টি এবং টিকরিয়া এলাকায় ৬টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

তিনি জানান, এর আগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে শ্রীমঙ্গল উপজেলায় ৬৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে।

আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, ২২ মার্চ সারাদেশে ৩৯ হাজার ৩৬৫ টি ঘর হস্তান্তর করা হবে। এরমধ্যে মৌলভীবাজার জেলায় হস্তান্তর করা হবে ১ হাজার ৬টি ঘর। তিনি আরো বলেন, ওইদিন সারাদেশে ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। এরমধ্যে মৌলভীবাজারের রাজনগর উপজেলা রয়েছে।

৪র্থ পর্যায়ের সেকেন্ড ফেইজে শ্রীমঙ্গলে আরো ১৬২ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ইউএনও আলী রাজিব মাহমুদ মিঠুন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক