ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ২০৬ পরিবারকে এক কোটি টাকা প্রদান

পঞ্চগড় প্রতিনিধি || ১১:২৬ অপরাহ্ণ ॥ মার্চ ১৫, ২০২৩

রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, নির্বাচন এলে ধর্মকে কেন্দ্র করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন প্রপাগান্ডা চালিয়ে সরকারকে বিপদে ফেলতে চেষ্টা করা হয়। এর আগে ব্রাহ্মণবাড়িয়াতেও একই কাজ করা হয়েছিল। এসব কাজে বিএনপি ও জামাত প্রত্যক্ষভাবে জড়িত থাকে। তারা নানা ইস্যু তৈরী করে দেশকে অস্থিতিশীল করতে চায়। তিনি গতকাল বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে আহম্মদনগর এলাকায় সালানা জলসা মাঠে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্থ ২০৬টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে এক কোটি টাকা প্রদানকালে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, হামলাকারীরা ট্রাফিক পুলিশের অফিসে হামলা করে আগুন ধরিয়ে দেয়। সরকারী বিভিন্ন স্থাপনায় হামলা করে ক্ষতিসাধন করে। ডিসি অফিস, এসপি অফিস হামলার চেষ্টা করে। প্রশাসন তৎপর ছিল বলে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে। এসময় মন্ত্রী পুলিশকে হামলার ঘটনায় নিরীহ মানুষদের যেন হয়রানি করা না হয় এ বিষয়টি খেয়াল রাখতে বলেন। এ ঘটনায় জড়িতদের সনাক্তে প্রশাসনকে সহায়তা করতে গণমাধ্যমকর্মীদের আহবান জানান রেলপথমন্ত্রী।
জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে মানবিক সহায়তা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, আহমদিয়া সম্প্রদায়ের জামিয়া আহমদিয়ার অধ্যক্ষ মোবাশে^র উর রহমান প্রমুখ। এসময় পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান মুক্তা, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল লতিফ তারিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌরসভার মেয়র ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন, সদর উপজেলার নির্বাহী অফিসার মাসুদুল হক, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা উপজেলার নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশাসহ জেলা ও উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরাসহ ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগে সালানা জলসাকে কেন্দ্র করে হামলা, অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে তালিকা তৈরী করে জেলা প্রশাসন। পরে ক্ষতিগ্রস্থদের মাঝে আনুপাতিকহারে সর্বনি¤œ ৪ হাজার ৮০৩ টাকা থেকে সর্বোচ্চ ৫ লাখ ২৬ হাজার ৩৬৬ টাকা পর্যন্ত প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

<