ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

ওবায়দুল ইসলাম নীলফামারী ঃ || ২:১০ অপরাহ্ণ ॥ মার্চ ৮, ২০২৩

ঐতিহাসিক ৭ মার্চ। বাংলার ইতিহাসে একটি অবিস্বরনীয় দিন। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক বিরল সাক্ষী। ১৯৭১ সালের ওই দিন সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।
নতুন প্রজন্মের মধ্যে সে ইতিহাস জাগ্রত করতে হবে। তাদের মাঝে ৭ মার্চের সেই ইতিহাস তুলে ধরতে হবে। তাই ঐতিহাসিক এদিনটিকে স্মরনীয় করে রাখতে সৈয়দপুরে মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন সাংসদ রাবেয়া আলীম। । এরপর পর্যায়ক্রমে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইলিয়াস আলিসহ অনেকে।
এদিকে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান মহান নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারী আধা-সরকারী প্রতিষ্ঠানের প্রধান,শিক্ষা প্রতিষ্ঠানসহ রাজনৈতিক নেতাকর্মীরা প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়াও দিনটিকে স্বরণীয় করে রাখতে দিনব্যপি আলোচনা সভা, দোয়া মাহফিল, স্কুল কলেজের ছাত্র/ছাত্রীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা,সাংস্কৃতিক অনুষ্ঠান,বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টরি প্রদর্শন,চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এরআগে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক