ঢাকা বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ জিলকদ, ১৪৪৪ হিজরি

বিভাগসমূহ

শিশু ও পেডিয়াট্রিক্স সার্জারিতে অবিস্মরণীয় অবদান রাখায় গোল্ড ম্যাডেল পেলেন এমপি আজিজ

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ || ৮:৪৮ পূর্বাহ্ণ ॥ মার্চ ৫, ২০২৩

অ্যাসোসিয়েশন অফ পেডিয়াটিক সার্জনস অফ বাংলাদেশের দশম জাতীয় এবং সপ্তম আন্তর্জাতিক কনফারেন্সে শিশু সার্জারিতে অবিস্মরণীয় অবদান রাখার জন্য একুশে পদক প্রাপ্ত অধ্যাপক ডা. কাজী কামরুজ্জামান গোল্ড ম্যাডেল পুরুস্কার পেলেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ।

গত ০৩ মার্চ২০২৩ তারিখ শুক্রবার সন্ধ্যায় সিলেটের হবিগঞ্জের দি প্যালেস লাক্সারিয়াস রিসোর্ট বাহুবলে অনুষ্ঠিত বাংলাদেশ পেডিয়াট্রিক্স সার্জন’স এসোসিয়েশনে এই গোল্ড ম্যাডেল দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন পেডিয়াট্রিক্স সার্জন’স এসোসিয়েশনের সাধারন সম্পাদক শহীদ সোহরাওয়ার্দি মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের পেডিয়াট্রিক্স সার্জন অধ্যাপক ডা. মীর্জা কামরুল জাহিদ, ঢাকা মেডিক্যাল কলেজে এন্ড হাসপাতালের পেডিয়াট্রিক্স সার্জন অধ্যাপক ডা. আশরাফুল হক, বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের পেডিয়াট্রিক্স সার্জন ও চেয়ারম্যান অধ্যাপক ডা. জাহিদ হোসেন সহ দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল থেকে আগত ৩শত ৭৫ জন পেডিয়াট্রিক্স সার্জন।

অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ দুই যুগের অধিক সময় কাল ধরে দেশের প্রান্ত গ্রামঞ্চলে, শহরে বিনামুল্যে শিশুসহ বিভিন্ন বয়সী রুগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। বিশেষ করে শিশু ও পেডিয়াট্রিক্স সার্জনে গুরুত্বপুর্ণ ভুমিকা থাকার জন্য তাকে এই গোল্ড ম্যাডেল দেওয়া হয়েছে।

এবিষয়ে পেডিয়াট্রিক্স সার্জন’স এসোসিয়েশনের সাধারন সম্পাদক শহীদ সোহরাওয়ার্দি মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের পেডিয়াট্রিক্স সার্জন অধ্যাপক ডা. মীর্জা কামরুল জাহিদ জানান, দেশের চিকিৎসা সেবার মান উন্নয়ন এবং শিশু ও পেডিয়াট্রিক্স সার্জনে অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজের অবদান চির স্মরণীয়।

গোল্ড ম্যাডেল পাওয়ার বিষয়ে অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ জানান, আমি অত্যান্ত খুশি হয়েছি। ভাল কাজের জন্য এমন পুরুস্কার অত্যান্ত আনন্দের। তিনি আরো জানান, আমি সংসদ সদস্য হলেও পেশায় একজন চিকিৎসক। আমার উপর অর্পিত দায়িত্ব সততার সহিত পালন করছি।

উল্লেখ্য যে, কাজী কামরুজ্জামান ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসিএইচ ট্রাস্ট) ও কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটির (সিআইএস) চেয়ারম্যান। তিনি বাংলাদেশের প্রথম শিশু সার্জন প্রফেসর। সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালের একুশে পদক পেয়েছেন ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট ও কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি এবং এশিয়া পেসিফিক এলায়েন্স ফর ডিজাস্টার ম্যানেজমেন্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. কাজী কামরুজ্জামান।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

মো: আক্কাছ আলী

বার্তা অফিস: ময়মনসিংহ, ভালুকা

ওয়েবসাইট: www.prothomdesh.com

ইমেইল: prothomdeshbd@gmail.com

উপদেষ্টা সম্পাদক

শিকান্দার ফয়েজ

বার্তা অফিস: হাউজ নং: ১৩৫, শ্যামলাসী, টোটালিয়া পাড়া, সাভার ঢাকা

ওয়েবসাইট: www.prothomdesh.com

ইমেইল: prothomdeshbd@gmail.com

%d bloggers like this: