ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

ভোলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

ভোলা প্রতিনিধি || ৪:০৪ অপরাহ্ণ ॥ মার্চ ২, ২০২৩

ভোলা প্রতিনিধি\
ভোলার চরফ্যাশনে আলোচিত আব্দুর রশিদ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আঃ জলিলকে ঢাকা সদর ঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে শশীভূষণ থানা পুলিশ।
আজ বৃহম্পতিবার (২ মার্চ) সকালে চরফ্যাশন আদাতে তাকে সোপর্দ করা হয়েছে। এর আগে গত (২৮ ফেব্রæয়ারী) বিকাল ৫ টার দিকে ঢাকা সদর ঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
আব্দুর জলিল ভোলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মৃত মোতালেবের ছেলে।
পুুলিশ জানায়, ২০১৩ সালে আসামী আব্দুর জলিলের নামে চরফ্যাশন থানার একটি হত্যা মামলা হয়, যা নং জি,আর ১২৯/১৩ ইং। মামলার পরে গত ২০২০ সালের ১৫ নভেম্বর মামলার স্বাক্ষ্যপ্রমান ও যুক্তিতর্ক শেষে চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. নুরুল ইসলাম তাকে যাবজ্জীবন সশ্রমকারাদÐ প্রদান করেন।
শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান পাটোয়ারী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (২৮ ফেব্রæয়ারী) বিকাল ৫ টার দিকে শশীভূষণ থানার উপ-পরিদর্শক (এস আই) দীপাংকর কর্মকার, সাজিদুল, ও উপ-সহকারী পরিদর্শক (এস আই) মনিরুজ্জামানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে ঢাকা সদর ঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখ্য- গত ২০১৩ সালের ৩০ মে সন্ধ্যায় জমি নিয়ে বিরোধের জের ধরে উপজেলার দক্ষিণফ্যাশন গ্রামের কর্তারহাট বাজারে নিজ বাড়ির সামনে আব্দুর রশিদকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ। এ ঘটনায় আব্দুর রশিদের ভাই মো. হানিফ বাদী হয়ে ১৮ জনকে আসামি করে চরফ্যাশন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । বিজ্ঞ আদালত দীর্ঘ ৭ বছর মামলাটি পর্যালোচনা করে স্বাক্ষ্যপ্রমান ও যুক্তিতর্ক শেষে গত ২০২০ সালের ১৫ নভেম্বর ১৪ জনকে যাবজ্জীবন কারাদÐ প্রদান করেন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক