ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

লালমনিরহাটে পাঁচ জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

লালমনিরহাট প্রতিনিধি।। || ৫:১৪ অপরাহ্ণ ॥ মার্চ ১, ২০২৩

লালমনিরহাটে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির পাঁচ সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

আদালত সূত্রে জানা গেছে, আসামিদের ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের ৬(২) ধারায় প্রত্যককে পাঁচ হাজার টাকা করে জরিমানা, একই আইনের ৭ ধারায় প্রত্যেককে ২০ বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, ওই আইনের ৮ ধারায় ছয় মাসের কারাদণ্ড এবং এক হাজার টাকা অর্থদণ্ড, ৯ ধারায় সাত বছরের দণ্ড ও এক হাজার টাকা জরিমানা এবং ১৩ ধারায় যাবজ্জীবন ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরও এক মাস করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

আসামিরা হলেন, হোসেন আলী লাল, আসমত আলী ওরফে লাল্টু, শফিউল আলম সাদ্দাম, আবু নাঈম মিস্টার ও আলী হোসেন।

আদালতের সরকারি কৌঁসুলি মো. আকমল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিদের উপস্থিতিতে বিচারক এ রায় ঘোষণা করেন। তাদের এই সাজা একসঙ্গে চলবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ অক্টোবর রংপুরের কালীগঞ্জের ভোটমারী মসরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে গোপন বৈঠক করছিলেন জেএমবি সদস্যরা। এ সময় অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব। অভিযানকালে তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি ফায়ারিং পিন, একটি ম্যাগাজিন, দুইটি তাজা গুলি, মোবাইল, জিহাদী বই, গান পাউডার, বিস্ফোরক দ্রব্য, বেয়ারিং বল ৪০০টি, চারটি সান লাইট, জিহাদ কেন প্রয়োজন এমন বই ১৯৯টিসহ রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডর অসংখ্য বই জব্দ করা হয়।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক