ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

সৈয়দপুর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

ওবায়দুল ইসলাম নীলফামারী ঃ || ১০:১২ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ২৬, ২০২৩

সমাজে অপরাধমুলক কর্মকান্ড দমনে সৈয়দপুর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। এটির আয়োজন করেন সৈয়দপুর থানা। ২৫ ফেব্রুয়ারি রাতে থানা চত্বরে আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
সৈয়দপুর থানার ওসি সাইফুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম। তাঁর পক্ষে দায়িত্ব পালন করেন অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মোঃ সারোআর আলম।
বিশেষ অতিথির বক্তব্য বলেন যথাক্রমে সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও শহীদ পরিবারের সন্তান সাখাওয়াত হোসেন খোকন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোখছেদুল মোমিন, সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল,সাংবাদিক মোতালেব হোসেন (হক),
ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন ,শাহাজাদা সরকার, আনোয়ার হোসেন সরকারসহ অনেকে।
এ সময় বক্তারা বলেন, মাদক নিয়ন্ত্রণে পুলিশের পাশে জনগনকে থাকতে হবে। যারা এ সকল কাজে জড়িত তাদের তালিকা থানা পুলিশকে অবহিত করতে হবে। যারা মাদক বিক্রি করে তাদের ধরতে হবে। লঘু দন্ড না দিয়ে এদের গুরু দন্ড দিতে হবে। তবে পুর্বের তুলনায় এ শহরে মাদক ব্যবসায়ি ও সেবনকারীর সংখ্যা অনেকটা কমেছে। যারা মাদক বিক্রি এবং সেবন থেকে বেড়িয়ে এসেছে তাদের প্রতি নজর রাখতে হবে।
মাদকের পাশাপাশি বেড়েছে ছিচকে চুরি। রাতের আঁধারে কেউ করছে বৈদ্যুতিক লাইনের তার চুরি।
শহরে বাড়ছে শব্দ দুষণ। কোন কোন এলাকায় বিভিন্ন সভা সমাবেশে উচ্চ শব্দে মাইক ব্যবহার করা হয়ে থাকে। এরফলে পরীক্ষার্থী, অসুস্থ মানুষ ভোগে দুর্ভোগে। আবার কোন কোন সময় দেখা যায় মহল্লার যাতায়াতের রাস্তা বন্ধ করে করা হয়ে থাকে উৎসব,বিয়ে ও আকিকা অনুষ্ঠান। এ বিষয়গুলো নিয়ে প্রশাসনকে ভাবতে হবে। প্রয়োজনে আইনগত দিক প্রয়োগ করতে হবে।
অতিরিক্ত সহকারী পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল সারোআর আলম বলেন, মাদক নিয়ন্ত্রণ নয় আমরা নির্মুলে কাজ করে যাচ্ছি। মসজিদ,মাদ্রাসা,ওপেন হাউজ ডে,টহল পুলিশ এ ব্যাপারে কাজ করে যাচ্ছে। তবে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক

<