ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি অন্যান্য বিষয়ে ধারণা দিতে হবে-ইউএনও রোমেন শর্মা

জাহাঙ্গীর আলম কাজল,নাইক্ষ্যংছড়ি: || ৯:২০ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ১৪, ২০২৩

শিখবে শিশু হেসে খেলে শান্তিমুক্ত পরিবেশ পেলে’ এই স্লোগানে নাইক্ষ্যংছড়িতে উপজেলা পর্যায়ের আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৪ফেব্রুয়ারি) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও অডিটোরিয়ামে এই প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।সহকারী শিক্ষক রফিক উদ্দিনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা।

এই আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোনাইছড়ি, ঘুমধুম, বাইশারী,দোছড়ি ও নাইক্ষ্যংছড়ি সদরের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি প্রাথমিক শিক্ষা অফিসার আকতার উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন পাঁচ ইউনিয়নের প্রধান শিক্ষকগণ,সহকারী শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ ও সাংবাদিক বর্গ।

উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,তোমরা যারা বিজয়ী হয়েছ,জেলা পর্যায়ে ভালো করার জন্য প্রস্তুতি নাও। বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে গিয়ে যাতে প্রথম স্থান অধিকার করতে পার,যাতে করে আমাদের নাইক্ষ্যংছড়ির মুখ উজ্জ্বল করতে পার,সেই লক্ষ্যে ভালোভাবে প্রস্তুতি গ্রহণ কর। এছাড়াও তিনি শিক্ষকদের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি অন্যান্য সকল বিষয়ে ধারণা দেওয়ার জন্য বলেন।

উল্লেখ্য,যে সকল শিক্ষার্থী স্কুল পর্যায়ে প্রথম হয়েছে, সে সকল শিক্ষার্থী ইউনিয়ন পর্যায়ে, আবার যারা ইউনিয়ন পর্যায়ে প্রথম হয়েছে,তারা উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উপজেলা পর্যায়ে যারা প্রথম হয়েছে তারা জেলায় অংশগ্রহণ করবে,তবে ক-শাখা প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা উপজেলার পর জেলা, বিভাগ ও কেন্দ্রীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে না।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক