ঢাকা রবিবার, ৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১ শাবান, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

চাঁপাইনবাবগঞ্জে দু’টি আসনেই নৌকার প্রার্থীর জয়

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জঃ || ১১:৩৫ অপরাহ্ণ ॥ ফেব্রুয়ারি ১, ২০২৩

জাতীয় সংসদের ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) ও ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) শূন্য আসনের উপনির্বাচন বুধবার অনুষ্ঠিত হয়েছে।
সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। দুটি আসনেই আওয়ামী লীগ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান ৯৪ হাজার ৯২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫ হাজার ৩৯৯ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম (মাথাল) ১৪ হাজার ৩০৯ ভোট, জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা (গোলাপ ফুল) ১ হাজার ৮৭০ ভোট, জাতীয় পার্টির মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙ্গল) ৩ হাজার ৬১ ভোট, বিএনএফ প্রার্থী নবীউল ইসলাম (টেলিভিশন) ১ হাজার ৪৭৩ ভোট পেয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বুধবার রাতে এই ফলাফল ঘোষণা করেন রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।
এই আসনে মোট ভোটার ছিলেন ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে ভোট পড়েছে ১ লাখ ৪১ হাজার ৪০টি।
অপর দিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৫৯ হাজার ৬৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট। এছাড়া বিএনএফ মনোনীত টেলিভিশন প্রতীকের প্রার্থী কামরুজ্জামান খান পেয়েছেন ৪ হাজার ৪০ ভোট।
সদর আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ১৯ হাজার ৬৫৮ জন। ভোট প্রয়োগের হার ২৯.০৮ শতাংশ।
বুধবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে এই ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন।

Print Friendly, PDF & Email

সম্পাদক ও প্রকাশক

 

ওয়েবসাইট: www.prothomdesh.com

 

উপদেষ্টা সম্পাদক