ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ, ১৪৪৫ হিজরি

বিভাগসমূহ

নীলফামারীতে বিশ্ব অটিজম দিবস উপলক্ষে আলোচনা সভা

ওবায়দুল ইসলাম নীলফামারী প্রতিনিধি ঃ || ৯:৪৯ অপরাহ্ণ ॥ এপ্রিল ২, ২০২৩

নীলফামারীতে ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
২ এপ্রিল নীলফামারী জেলা প্রশাসন কার্যালয়ে রূপান্তরের অভিযাত্রায় ওই সভার আয়োজন ছিল। প্রতিপাদ্য বিষয় ছিল সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন। এতে অংশ নেয় নীলফামারী জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র।
সভায় সভাপতিত্ব করেন সময় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দীক।
প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। বিশেষ অতিথি জেলা সিভিল সার্জন ডা: মো: হাসিবুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো সাইফুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস এম শফিকুল আলম (ডাবলু), সাংস্কৃতিক ব্যক্তিত্ব আহসান রহিম মঞ্জিল, সমাজসেবক ডা: মজিবুল হাসান চৌধুরী, সারওয়ার মানিক, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক নুসরাত ফাতেমা, জেলা প্রবেশন অফিসার মোঃ ফরহাদ হোসেন, শহর সমাজসেবা অফিসার হৃদয় হোসেন, সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ, কিশোরগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জাকির হোসেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোঃ শাহাজাহান আলী, দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন প্রমুখ।
বক্তারা বলেন শেখ হাসিনার কন্যা ও স্কুল সাইকোলজিস্ট সায়মা ওয়াজেদ পুতুলের নিরলস প্রচেষ্টায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে। তিনি ২০০৭ সালে এ বিষয়ে দেশে কাজ শুরু করেন। সায়মা ওয়াজেদ এ অবহেলিত জনস্বাস্থ্য ইস্যুতে তার বিরাট অবদানের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বীকৃতি পেয়েছেন।

Print Friendly, PDF & Email